চট্টগ্রাম সোমবার, ২০ জানুয়ারি, ২০২০

৫ ডিসেম্বর, ২০১৯ | ৭:৩৪ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক

ছাত্রলীগের দুপক্ষের সংঘাত: চবি কর্তৃপক্ষের তদন্ত কমিটি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের দুপক্ষের মধ্যকার সংঘাতের ঘটনা তদন্তে তিন সদস্যের একটি কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের পদার্থবিদ্যা বিভাগের অধ্যাপক ড. শ্যামল রঞ্জন চক্রবর্তীকে আহবায়ক, তথ্য ও ফটোগ্রাফি শাখার সহকারী রেজিস্ট্রার মোহাম্মদ হোসাইনকে সচিব এবং সহকারী প্রক্টর আহসানুল কবির পলাশকে সদস্য করে গঠিত এ কমিটিকে দ্রুততম সময়ের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে। আজ বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার এ কমিটি গঠন করেন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কেএম নুর আহমদ বলেন, ৩০ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের শহীদ আবদুর রব হলে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে শিক্ষার্থীদর মধ্যকার মারামারির ঘটনা, ১ ডিসেম্বর বিশ্ববিদ্যালয় থেকে ২ কিলোমিটার দূরে হাটহাজারীর এগারমাইল এলাকায় দুই শিক্ষার্থী (একজন প্রাক্তন) আক্রান্ত হওয়ার ঘটনা এবং পরবর্তীতে ক্যাম্পাস শিক্ষার্থীদর মধ্যকার উত্তেজনার সময় আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনীর চারটি গাড়ি, প্রক্টরের একটি গাড়ি ও জিরো পয়েন্টে ওয়াচ-টাওয়ার ভাংচুরের ঘটনা তদন্তে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। দ্রুততম সময়ের তদন্ত করে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

উল্লেখ্য, একটি তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে গত ৩০ নভেম্বর রাত থেকে তিন দিনে দফায় দফায় সংঘর্ষে জড়িয়েছে বগি ভিত্তিক উপগ্রুপ ‘চুজ ফ্রেন্ডস উইথ কেয়ারের (সিএফসি) ও ভার্সিটি এক্সপ্রেসের (ভিএক্স) নেতাকর্মীরা। এর মধ্যে গত ১ ডিসেম্বর সন্ধ্যায় হাটহাজারী উপজেলার এগারো মাইল এলাকায় সিএফসি উপগ্রুপের নেতা শাখা ছাত্রলীগের সাবেক সহসভাপতি নাসির উদ্দিন সুমন ও ছাত্রলীগ কর্মী আব্দুল্লাহ আল নাহিয়ান রাফিকে কুপিয়ে জখম করে প্রতিপক্ষের নেতাকর্মীরা। এ খবরে দুই পক্ষ সংঘর্ষে লিপ্ত হয়। এ সময় পুলিশ কাঁদানো গ্যাস নিক্ষেপ ও জলকামান ব্যবহার করে উভয় পক্ষকে নিবৃত্ত করে। এ সময় বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্টে থাকা পুলিশের চারটি গাড়ি, প্রক্টরের একটি গাড়ি ও ওয়াচ-টাওয়ারে ভাংচুর চালানো হয়।

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

The Post Viewed By: 81 People

সম্পর্কিত পোস্ট