চট্টগ্রাম বুধবার, ২৯ জানুয়ারি, ২০২০

৫ ডিসেম্বর, ২০১৯ | ৫:২৯ পূর্বাহ্ন

নিজস্ব সংবাদদাতা হ মিরসরাই

মিরসরাই অর্থনৈতিক অঞ্চল পরিদর্শনকালে সালমান এফ রহমান

চার বছরের মধ্যে বিনিয়োগ হবে ১০ বিলিয়ন ডলার

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান বঙ্গবন্ধু শিল্পনগরীর মিরসরাই অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন করেন। গতকাল বুধবার সকালে অর্থনৈতিক অঞ্চল এলাকায় নির্মাণাধীন বিভিন্ন প্রকল্প পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের জানান, আগামী চার বছরের মধ্যে এই শিল্পনগরীতে অন্তত ১০ বিলিয়ন ডলার বিনিয়োগ হওয়ার সম্ভাবনা রয়েছে। দেশের প্রথম সারির এ শিল্প উদ্যোক্তা আরও বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরীতে দ্রুতগতিতে বিভিন্ন উন্নয়ন কাজ চলছে। সরকার বিদেশি বিনিয়োগ আনতে ব্যাপকভাবে কাজ করছে। দেশের অর্থনৈতিক অঞ্চলগুলো দেশভিত্তিক আলাদাভাবে বরাদ্দ রাখায় বিনিয়োগকারী দেশগুলো বেশি আগ্রহ দেখাচ্ছে’। দেশে এখন বিনিয়োগের সুষ্ঠু ও ইতিবাচক পরিবেশ রয়েছে উল্লেখ করে সালমান এফ রহমান বলেন, ‘দেশে বিনিয়োগের জন্য জ্বালানি সংকট নেই। রাজনৈতিক পরিস্থিতি যথেষ্ট স্থিতিশীল’। পরিদর্শনকালে নির্মাণাধীন বিভিন্ন কারখানা ঘুরে দেখেন সালমান এফ রহমান। তিনি সরকারি বিভিন্ন উন্নয়ন প্রকল্পের কাজের অগ্রগতির খোঁজ নেন। এসময় বেজা চেয়ারম্যান পবন চৌধুরী, বেজার

প্রকল্প পরিচালক ফারুক হোসেন, মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রুহুল আমিন, মিরসরাই পৌরসভার মেয়র এম. গিয়াস উদ্দিনসহ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মহেশখালীতে কয়লা বিদ্যুৎ প্রকল্প পরিদর্শন : আমাদের মহেশখালী সংবাদদাতা জানান, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান ফজলুর এফ রহমান ও বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা) এর নির্বাহী চেয়ারম্যান (সচিব) পবন চৌধুরী মহেশখালী উপজেলার মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ প্রকল্প ও অর্থনৈতিক অঞ্চল (ধলঘাটা) পরিদর্শন করেন। গতকাল বুধবার দুপুর ১ টার সময় তাঁরা মাতারবাড়ী কয়লা বিদ্যুৎ প্রকল্প পরির্দশনে যান।শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান ফজলুর রহমান ও বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ ( বেজা) এর নির্বাহী চেয়ারম্যান (সচিব) পবন চৌধুরী সেখানে পৌঁছালে মহেশখালীর ইউএনও মো. জামিরুল ইসলাম তাঁদেরকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। প্রধানমন্ত্রীর উপদেষ্টা ও বেজা’র নির্বাহী চেয়ারম্যান মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ প্রকল্প ও মহেশখালী অর্থনৈতিক অঞ্চল (ধলঘাটা) পরিদর্শন করে চলমান কাজের অগ্রগতি দেখে সন্তোষ প্রকাশ করেন। এসময় অন্যদের মাঝে উপস্থিত ছিলেন কোল পাওয়ার কর্মকর্তা,মাতারবাড়ি ইউপি চেয়ারম্যান মাস্টার মো. উল্লাহ, ধলঘাটা ইউপি চেয়ারম্যান কামরুল হাসানসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা।

The Post Viewed By: 149 People

সম্পর্কিত পোস্ট