চট্টগ্রাম শনিবার, ১৮ জানুয়ারি, ২০২০

৫ ডিসেম্বর, ২০১৯ | ৫:২৮ পূর্বাহ্ন

ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভা

রাঙ্গুনিয়ায় ৫৫ মেগাওয়াট সৌর বিদ্যুৎকেন্দ্র প্রস্তাব অনুমোদন

রাঙ্গুনিয়া উপজেলার দক্ষিণ পারুয়া, ঘাটচেক ও সরফভাটা মৌজায় ৫৫ মেগাওয়াট (এসি) ক্ষমতাসম্পন্ন সৌরবিদ্যুৎ প্রকল্পসহ মোট তিনটি ক্রয় প্রস্তাব অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। বুধবার (০৪ ডিসেম্বর) সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে অনুষ্ঠিত ক্রয় সংক্রান্ত বৈঠকে এ অনুমোদন দেওয়া হয়। কমিটির আহ্বায়ক অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল সরকারি কাজে দেশের বাইরে থাকায় বৈঠকে সভাপতিত্ব করেন কৃষিমন্ত্রী।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব খন্দকার ইসতিয়াক আহমেদ সাংবাদিকদের বলেন, ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভায় তিনটি ক্রয় প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে। এর মধ্যে চট্টগ্রামে একটি সৌর বিদ্যুৎকেন্দ্র স্থাপন, সৌদিআরব থেকে ২৫ হাজার টন ইউরিয়া সার আমদানি এবং রিজিওনাল কানেকটিভিটি প্রজেক্ট বাস্তবায়নে পরামর্শক প্রতিষ্ঠান নিয়োগ প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়েছে।-বাংলানিউজ

তিনি বলেন, বেসরকারি খাতে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার দক্ষিণ পারুয়া, ঘাটচেক ও সরফভাটা মৌজায় ৫৫ মেগাওয়াট (এসি) ক্ষমতাসম্পন্ন সৌরবিদ্যুৎ প্রকল্প স্থাপনের লক্ষ্যে একটি ক্রয় প্রস্তাবের অনুমোদন দিয়েছে কমিটি। এ বিদ্যুৎকেন্দ্রটি স্থাপন করবে দুবাইভিত্তিক প্রতিষ্ঠান কনসোর্টিয়াম অব মেটিটো ইউটিরিটিস লিমিটেড। সরকার প্রতি ঘণ্টায় ৫ দশমিক ৯৮ কিলোওয়াট রেটে এ বিদ্যুৎকেন্দ্র থেকে ২০ বছর মেয়াদে বিদ্যুৎ ক্রয় করবে বলে চুক্তি হয়েছে।

The Post Viewed By: 35 People

সম্পর্কিত পোস্ট