চট্টগ্রাম রবিবার, ১৯ জানুয়ারি, ২০২০

সর্বশেষ:

৫ ডিসেম্বর, ২০১৯ | ৫:১৩ পূর্বাহ্ন

চিটাগাং চেম্বার ও চেবু চেম্বারের মধ্যে চুক্তি স্বাক্ষর

দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (সিসিসিআই) ও দি চেবু চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি (সিসিসিআই) এর মধ্যকার দ্বিপাক্ষিক ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণ এবং বেসরকারি খাতের উন্নয়নে সমঝোতা স্মারক চুক্তি গত ৩ ডিসেম্বর ঢাকাস্থ পররাষ্ট্র মন্ত্রাণালয়ে অনুষ্ঠিত হয়। চুক্তিতে চিটাগাং চেম্বারের পক্ষে সভাপতি মাহবুবুল আলম ও চেবু চেম্বারের পক্ষে ফিলিপাইনের এশিয়া ও প্যাসিফিক এফেয়ার্স ইনচার্জ ও সাবেক রাষ্ট্রদূত ম্যায়নার্দো এলবি মন্টিলেগ্রি স্বাক্ষর করেন। এ সময় পররাষ্ট্র মন্ত্রণালয়ের সেক্রেটারি মাসুদ বিন মোমেন, ম্যানিলাস্থ রাষ্ট্রদূত আসাদ আলম সিয়ামসহ উভয় সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয় ও চেম্বারের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় চিটাগাং চেম্বার সভাপতি বলেন, ফিলিপাইন্সের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক এবং বাণিজ্যিক সম্ভাবনা থাকা সত্ত্বেও ব্যবসা এবং বিনিয়োগ কাক্সিক্ষত পরিমাণে বৃদ্ধি পায়নি। তিনি এ সমঝোতা স্মারক চুক্তির মাধ্যমে উভয় দেশের ব্যবসায়ী সমাজ তথা বেসরকারি খাত লাভবান হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। চেম্বার সভাপতি বিদেশি বিনিয়োগ আকর্ষণে বর্তমান ব্যবসা ও বিনিয়োগবান্ধব সরকারের গৃহীত নীতিমালা এবং প্রণোদনামূলক সুযোগ-সুবিধা অবহিত করতঃ বিশেষায়িত অর্থনৈতিক অঞ্চল ও হাইটেক পার্কসহ চট্টগ্রামের মিরসরাই অর্থনৈতিক অঞ্চলে ফিলিপাইনের বিনিয়োগ কামনা করেন।
প্রতিনিধি দলনেতা ম্যায়নার্দো এলবি.মন্টিলেগ্রি বিগত বছরগুলোতে বাংলাদেশের অভাবনীয় সাফল্যের প্রশংসা করে বলেন-বাংলাদেশ হতে যাচ্ছে এশিয়ার অন্যতম অর্থনৈতিক সুপার পাওয়ার। ম্যায়নার্দো বন্দর নগরী চেবু ও চট্টগ্রামের মধ্যে পারস্পরিক সম্পর্কোন্নয়নের উপর গুরুত্বারোপ করে বেসরকারি খাতের কল্যাণে ব্যবসায়ীদের যোগাযোগ বৃদ্ধিতে চিটাগাং চেম্বারের সহযোগিতা কামনা করেন। -বিজ্ঞপ্তি

The Post Viewed By: 41 People

সম্পর্কিত পোস্ট