চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

চুয়েটের চতুর্থ সমাবর্তন কাল, আসছেন রাষ্ট্রপতি

শুক্রবার নগরীতে সুবর্ণজয়ন্তী উদযাপন সম্মাননা পাচ্ছেন ২২৩১ কৃতী শিক্ষার্থী, স্বর্ণপদক পাবেন ৪ জন

নিজস্ব প্রতিবেদক

৪ ডিসেম্বর, ২০১৯ | ৪:৪৮ পূর্বাহ্ণ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) চতুর্থ সমাবর্তন আগামীকাল বৃহস্পতিবার চুয়েটের কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠিত হবে। এবারের সমাবর্তন অনুষ্ঠানে দুই হাজার ২৩১ জন শিক্ষার্থীকে সমাবর্তন ডিগ্রি ও সর্বোচ্চ সিজিপিএ-ধারী চার শিক্ষার্র্থীকে ‘বিশ্ববিদ্যালয় স্বর্ণপদক’ দেওয়া হবে। ২০১২ সালের ১০ অক্টোবর থেকে ২০১৬ সালের ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক, স্নাতকোত্তর ও পিএইচডি ডিগ্রি অর্জনকারী শিক্ষার্থীরা সমাবর্তনে অংশ নেবেন। রাষ্ট্রপতি এবং চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আবদুল হামিদ সমাবর্তন অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন। গতকাল মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সমাবর্তন মিডিয়া উপ-কমিটির সভাপতি অধ্যাপক ড. আসিফুল হক।

সংবাদ সম্মেলনে তিনি আরো জানান, কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য রাষ্ট্রপতি কর্তৃক চারজনকে গোল্ড মেডেল (বিশ্ববিদ্যালয় স্বর্ণপদক) প্রদান করা হবে। স্বর্ণপদকপ্রাপ্তরা হলেন ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী ই এম কে ইকবাল আহমেদ, ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী রুবাইয়া আফসার, ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী সঞ্জয় বড়ুয়া এবং ২০১৭-১৮ শিক্ষাবর্ষের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মো. রাশেদুর রহমান। সমাবর্তনে ডিগ্রি পাওয়া ২ হাজার ২৩১ জনের মধ্যে স্নাতক (গ্র্যাজুয়েট ) রয়েছেন ২ হাজার ১৪৮ জন, মাস্টার্স বা স্নাতকোত্তর (পোস্ট গ্র্যাজুয়েট) ৭৯ জন, পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা ২ জন ও পিএইচডি ২ জন। এবারের সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. এ কে আজাদ চৌধুরী। বিশেষ অতিথি থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ।

মিডিয়া উপ-কমিটির সভাপতি অধ্যাপক ড. আসিফুল হক আরো জানান, চুয়েটের গৌরবময় পথচলার ৫০ বছর পূর্তিকে স্মরণীয় করে রাখতে আগামী শুক্রবার (৬ ডিসেম্বর) আইইবি চট্টগ্রাম কেন্দ্রে উদযাপন হবে সুবর্ণজয়ন্তী। এতে দেশ-বিদেশের ভিভিআইপি, মন্ত্রী পরিষদ সদস্যগণ, এমপি, বিশিষ্ট ব্যক্তিবর্গ, চুয়েট থেকে পাশ করা বিপুল প্রাক্তন ছাত্র-ছাত্রী, চুয়েট পরিবারের বর্তমান সদস্যগণ মিলে প্রায় ১০ হাজার লোকের মিলনমেলা বসবে। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। বিশেষ অতিথি থাকবেন রেলপথ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি ও চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। সভাপতিত্ব করবেন চুয়েট উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন প্রাক্তন ছাত্র সমন্বয় ও শোভাযাত্রা উপ-কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. জিএম সাদিকুল ইসলাম, প্রচার ও মিডিয়া উপ-কমিটির সদস্য এটিএম শাহজাহান, ভিসি অফিসের সহকারী রেজিস্ট্রার (সমন্বয়) মোহাম্মদ ফজলুর রহমান ও চুয়েটের জনসংযোগ কর্মকর্তা মুহাম্মদ রাশেদুল ইসলাম।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট