চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৩ জানুয়ারি, ২০২০

৪ ডিসেম্বর, ২০১৯ | ৪:৩৯ পূর্বাহ্ন

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রাণনাশের হুমকির অভিযোগে দায়ের করা দেশদ্রোহিতা মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা করেছেন আদালত। চট্টগ্রাম জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শহীদুল্লাহ কায়সারের আদালত গতকাল মঙ্গলবার এ আদেশ

দেন। মামলা দায়ের করা হয়েছে। এবছর ১৯ সেপ্টেম্বর জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে অভিযোগটি দায়ের করেন রাঙ্গুনিয়া উপজেলা ছাত্রলীগ সভাপতি নুরুল আলম। আদালত সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে অভিযোগ বিষয়ে আইনানুগ পদক্ষেপ নিতে রাঙ্গুনীয়া থানাকে নির্দেশ দিয়েছেন। জেলা প্রশাসনের মাধ্যমে রাঙ্গুনীয়া থানা স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে এ ব্যাপারে মামলাটি দেশদ্রোহিতা মামলা হিসেবে অনুমোদনের আবেদন করেন। এ অনুমোদনের প্রতিবেদন আদালতে আসার পর গতকাল অভিযুক্তের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

অভিযোগে বলা হয়, ১৬ সেপ্টেম্বর একটি টিভি চ্যানেলের টকশোতে শামসুজ্জামান দুদু প্রধানমন্ত্রীকে হুমকি দেন। বক্তব্যের এক পর্যায়ে তিনি বলেন, এদেশ থেকে বঙ্গবন্ধু যেভাবে বিদায় নিয়েছে, শেখ হাসিনাকেও সেভাবে বিদায় নিতে হবে।’ এতে আরো বলা হয়, একাত্তরের পরাজিত শত্রুরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্র করে আসছে। ৭১ এর পরাজিত শত্রু দুদুও ১৫ আগস্টের পুনরাবৃত্তি ঘটাতে চায়। তাই এধরনের রাষ্ট্রদ্রোহী হুমকি দিয়ে আসছে। বাদিপক্ষের আইনজীবী অতিরিক্ত মহানগর পিপি নিখিল কুমার নাথ পূর্বকোণকে বলেন, আদালত গতকাল দুদুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির নির্দেশ দেন।

The Post Viewed By: 35 People

সম্পর্কিত পোস্ট