চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

‘পেঁয়াজ সন্ত্রাসীদের বিরুদ্ধে ঘৃণার আগুন ছড়িয়ে দাও’

রান্না হোক এবার পেঁয়াজবিহীন

৪ ডিসেম্বর, ২০১৯ | ৪:৩৯ পূর্বাহ্ণ

অব্যাহতভাবে পেঁয়াজের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ‘পেঁয়াজ সন্ত্রাসীদের বিরুদ্ধে ঘৃণার আগুন ছড়িয়ে দাও’ শীর্ষক প্রতিবাদী কর্মসূচি ও পেঁয়াজ সন্ত্রাসীদের কুশপুত্তলিকায় ঘৃণা প্রদর্শনের বিনিময়ে পেঁয়াজবিহীন রান্না পরিবেশন করা হয়েছে । গতকাল (মঙ্গলবার) বিকেল ৪টায় নগরীর প্রেসক্লাব সংলগ্ন চত্বরে এই কর্মসূচি পালন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন জনদুর্ভোগ লাঘবে জনতার ঐক্য চাই’ শীর্ষক নাগরিক উদ্যোগের প্রধান উপদেষ্টা ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন, বিশেষ অতিথি ছিলেন মহানগর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী মিসেস হাসিনা মহিউদ্দিন। এ সময় প্রধান অতিথি সুজন বলেন, পেঁয়াজ রান্নার একটি অত্যাবশ্যকীয় উপাদান। কিন্তু কি কারণে মাসের পর মাস এভাবে পেঁয়াজের দাম বৃদ্ধি করা হবে তা আমাদের বোধগম্য নয়। পেঁয়াজের মূল্যবৃদ্ধিতে সাধারণ জনগণ উদ্বিগ্ন। আমরা মনে করি সমাজ এবং রাষ্ট্রের বিভিন্ন স্তরে লুকিয়ে থাকা স্বার্থান্বেষী মহল যারা মাননীয় প্রধানমন্ত্রীর শুদ্ধি অভিযানকে বাঁধাগ্রস্ত করতে চায় তারা পরিকল্পিতভাবে এ মূল্য বৃদ্ধির সাথে জড়িত। ইতিমধ্যে বিভিন্ন গোয়েন্দা সংস্থা পেঁয়াজ কারবারের সাথে জড়িত বেশ কয়েকজন ব্যবসায়ীকে চিহ্নিত করেছে, তারপরও কি কারণে তাদের বিরুদ্ধে দৃশ্যমান কোন ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে না তা জনগণ জানতে চায়। এদের আশ্রয়দাতা কারা তা জনসন্মুখে প্রকাশ করা আজ সময়ের

দাবি। তিনি সরকারের কতিপয় মন্ত্রীর অতিকথনও পেঁয়াজের মূল্যবৃদ্ধিতে উস্কানি দিচ্ছে বলে ক্ষোভ প্রকাশ করে বলেন, এখনই যদি দ্রব্যমূল্য সন্ত্রাসীদের দমন করা না যায় তাহলে আগামী রমজান মাসে এর ব্যাপক প্রভাব পড়বে বলে আমরা আশংকা প্রকাশ করছি। তিনি দ্রব্যমূল্য সন্ত্রাসীদের মুখোশ খুলে দেওয়ার জন্য সরকারের নিকট অনুরোধ জানান। তিনি আরো বলেন, আমরা আশংকাজনকহারে লক্ষ্য করছি ভোগ্যপণ্যের গুজব রটিয়ে চক্রান্তকারীরা সরকারকে বেকায়দায় ফেলার ষড়যন্ত্রে লিপ্ত। এরা দেশ ও জাতির শত্রু। এদের বিরুদ্ধে সবাইকে এক হওয়ার উদাত্ত আহ্বান জানান তিনি।

সভার বিশেষ অতিথি মহানগর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী মিসেস হাসিনা মহিউদ্দিন বলেন, পেঁয়াজকে কেন্দ্র যে সিন্ডিকেট মাননীয় প্রধানমন্ত্রীর উন্নয়নের অগ্রযাত্রাকে ধুলিস্যাত করে দিতে চায় তাদের বিরুদ্ধে আমরা চট্টগ্রামের নারী সমাজ একতাবদ্ধ। আমরা পেঁয়াজের দাম সহনীয় পর্যায়ে না আসা পর্যন্ত সবার ঘরে ঘরে পেঁয়াজ বিহীন রান্না করবো। পেঁয়াজসহ সকল দ্রব্যমূল্যের সিন্ডিকেটের বিরুদ্ধে আমরা রাজপথে থেকে প্রতিবাদ জানিয়ে যাবো।

নাগরিক উদ্যোগের উপদেষ্টা হাজি মো. ইলিয়াছের সভাপতিত্বে এবং সমন্বয়কারী মোরশেদ আলমের সঞ্চালনায় অন্যান্যেে মধ্যে বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, নগর মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি মমতাজ খাঁন, মহিলা কাউন্সিলর ওয়াসা বোর্ড মেম্বার আফরোজা কালাম, শারমিন সুলতানা ফারুক, মিথুন বড়–য়া, বেসরকারি কারা পরিদর্শক আজিজুর রহমান আজিজ প্রমুখ। উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মসিউর রহমান চৌধুরী, আব্দুর রহমান মিয়া, নাগরিক উদ্যোগ’র সদস্য সচিব হাজি মো. হোসেন, আব্দুর রহমান মিয়া, সাইদুর রহমান চৌধুরী, মো. নিজাম উদ্দিন, কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক শওকত হোসাইন, ফরহান আহমেদ, মো. সালাউদ্দিন, আবুল কালাম বিএসসি, আবুল হাসেম বাবুল, মিসেস তাহমিনা বেগম, শফিউল আজম বাহার, মহিউদ্দিন শাহ, মাঈনুল হক লিমন, এনামুল হক মিলন, জাহেদ আহমদ চৌধুরী, নগর ছাত্রলীগ সভাপতি এম ইমরান আহমেদ ইমু, তালেব আলী, নাঈম রনি, জয়নাল উদ্দিন জাহেদ, আফম সাইফুদ্দীন, নোমান চৌধুরী প্রমুখ।

সভা শেষে পেঁয়াজবিহীন মুরগীর মাংস, মাছ, পালং শাক, লাল শাক, নুডুলস, ছোলা, পাকুড়া ও পিঁয়াজুসহ নানান পদের রান্না পরিবেশন করা হয়।-বিজ্ঞপ্তি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট