চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৩ জানুয়ারি, ২০২০

৪ ডিসেম্বর, ২০১৯ | ৪:০৩ পূর্বাহ্ন

পূর্বকোণ প্রতিনিধি, রাঙামাটি অফিস

পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান সকাশে ইউএসএইড প্রতিনিধিদল

ইউএসএইড’র মিশন ডিরেক্টর ডেরিক ব্রাউনের নেতৃত্বে একটি দল গত ২ ডিসেম্বর রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান বৃষকতু চাকমার সঙ্গে তার অফিসকক্ষে সৌজন্য সাক্ষাতে মিলিত হন।

সাক্ষাতকালে ইউএসএইডের প্রতিনিধিদল রাঙামাটি জেলার সার্বিক আর্থ-সামাজিক অবস্থা, জেলার উন্নয়নে পরিষদের ভূমিকা ও অন্য স্থানীয় উন্নয়ন সংস্থাগুলোর সঙ্গে পরিষদের পারস্পরিক সহযোগিতা সম্পর্কে চেয়ারম্যানের কাছ থেকে জানতে চান।

চেয়ারম্যান প্রতিনিধিদলকে স্বাগত জানিয়ে বলেন, পার্বত্য চট্টগ্রামে বিগত সময়ে ইউএনডিপির মাধ্যমে প্রচুর কাজ হয়েছে যার ফল ভোগ করেছে প্রত্যন্ত এলাকার জনসাধারণ। বিশেষ করে ইউএনডিপির অর্থায়নে পরিচালিত কৃষি, স্বাস্থ্য, শিক্ষা প্রকল্পের মাধ্যমে বিরাট উন্নয়ন হয়েছে। প্রত্যন্ত এলাকায় ইউএনডিপি প্রতিষ্ঠিত প্রাথমিক বিদ্যালয়গুলো জাতীয়করণ হয়েছে। স্বাস্থ্য ক্ষেত্রে ম্যালেরিয়ায় মৃত্যুর হার শূন্যের কোটায় নেমে এসেছে এবং কৃষিক্ষেত্রে স্থানীয় কৃষকদের দক্ষতা সৃষ্টির পাশাপাশি কৃষিজ পণ্য উৎপাদনে বিরাট পরিবর্তন এসেছে। তিনি এলাকার আর্থ-সামাজিক অবস্থার পরিবর্তনে যোগাযোগ ব্যবস্থান উন্নয়ন, স্বাস্থ্যসেবায় অধিকতর বিনিয়োগ এবং সনাতন পদ্ধতির কৃষি ব্যবস্থার পরিবর্তে মিশ্র ফলের বাগান উল্লেখযোগ্য ভূমিকা রাখতে পারে বলে সফররত প্রতিনিধিদলের কাছে মতামত ব্যক্ত করেন। তিনি আশা প্রকাশ করেন সরকারি উদ্যোগের পাশাপাশি বিদেশি দাতাদের সহযোগিতা এলাকার উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

সাক্ষাতকালে উপস্থিত ছিলেন ইউএসএইড’র কর্মকর্তাবৃন্দ প্রসেনজিৎ চাকমা, ঐশ্বর্য চাকমা, পরিষদের পক্ষে মুখ্য নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমদ, সদস্য রেমলিয়ানা পাংখোয়া ও জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরা ।

The Post Viewed By: 40 People

সম্পর্কিত পোস্ট