চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

জন্মবার্ষিকীর আলোচনা সভায় বক্তারা

নারীশিক্ষার উন্নয়নে নূতন চন্দ্র সিংহের অবদান অনস্বীকার্য

নিজস্ব সংবাদদাতা, রাউজান

৪ ডিসেম্বর, ২০১৯ | ৪:০৩ পূর্বাহ্ণ

রাউজানে মুক্তিযুদ্ধের সময় পাক-বাহিনীর হাতে নির্মমভাবে হত্যার শিকার শহীদ বুদ্ধিজীবী অধ্যক্ষ নূতন চন্দ্র সিংহের ১১৯তম জন্মবার্ষিকী দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মাধ্যমে গত রবিবার পালন করা হয়েছে।

এ উপলক্ষে দুপুরে কু-েশ্বরীতে আয়োজিত আলোচনায় সভায় বক্তারা বলেন ‘এদেশের অনগ্রসর নারীদের শিক্ষার মাধ্যমে সমাজের মূল স্রােতে সংযুক্ত করার যে উদ্যোগ ১৯৬০ সালে শহীদ নূতন চন্দ্র সিংহ গ্রহণ করেছিলেন, তা আজ স্বার্থক এবং সফল। শহীদের আদর্শকে বাস্তবায়ন করতে হলে বর্তমান প্রজন্মকে এগিয়ে আসতে হবে।’
শহীদপুত্র মুক্তিযোদ্ধা ও প্রাক্তন জেলা গভর্নর লায়ন প্রফুল্ল রঞ্জন সিংহের সভাপতিত্বে সভায় আলোচক ছিলেন কু-েশ্বরী বালিকা মহাবিদ্যালয়ের পরিচালনা পর্যদের সদস্য নুরুচ্ছফা চৌধুরী, প্রাক্তন অধ্যক্ষ সজল চৌধুরী, প্রাক্তন প্রধান শিক্ষক মুকুল কান্তি আচার্য, উপাধ্যক্ষ চিন্ময়ী চৌধুরী, প্রধান শিক্ষক পলাশ রায় চৌধুরী, সহকারী প্রধান শিক্ষক পিযুষ কান্তি পাল, প্রধান শিক্ষিকা নিবেদিতা দে, তত্ত্বাবধায়িকা শাহানা ইসলাম।

অধ্যাপিকা লুনা ভট্টচার্য ও অধ্যাপিকা পূরবী দাশগুপ্তার সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন অধ্যক্ষ প্রদীপ কুমার চৌধুরী। দিনব্যাপী অনুষ্ঠানমালার শুরুতে সকালে শহীদ বেদী ও শ্মশান মন্দিরে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। আলোচনা সভার প্রারম্ভে কু-েশ্বরী শিক্ষাপ্রতিষ্ঠানসমূহের ছাত্রীদের অংশ গ্রহণে পরিবেশিত হয় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এই অনুষ্ঠান পরিচালনায় ছিলেন মিঠুন চক্রবর্তী ও স্বপন দাশ।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট