চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৩ জানুয়ারি, ২০২০

৪ ডিসেম্বর, ২০১৯ | ৩:১৪ পূর্বাহ্ন

বিজিসি ট্রাস্ট ভার্সিটিতে ব্রেস্ট ক্যান্সার সচেতনতা সেমিনার

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটির উদ্যোগে এবং রোশ বাংলাদেশ লিমিটেড এর সহযোগিতায় ব্রেস্ট ক্যান্সার সচেতনতা শীর্ষক সেমিনার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সরোজ কান্তি সিংহ হাজারীর সভাপতিত্বে গতকাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

সেমিনারে ট্রেইনার ছিলেন চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের অনকোলজী এবং রেডিওলজী বিভাগের প্রধান ও সহকারী অধ্যাপক ডা. শাফাতুজ্জাহান, বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এ.এফ.এম. আখতারুজ্জামান কায়সার, চট্টগ্রাম ওমেন্স চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর সাবেক পরিচালক সাবিনা ইকরাম সিরাজি, রোশে বাংলাদেশ লিমিটেডের ম্যানেজার (ভিশন এক্সিলারেশন) সাইফুল ইসলাম, ডা. রাবেয়া আহমেদ, আবদুল্লাহ আল কাফি। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ইংরেজী বিভাগের প্রভাষক রিনি দত্ত। অনুষ্ঠানের সভাপতি উপাচার্য প্রফেসর ড. সরোজ কান্তি সিংহ হাজারী বলেন, বিশ্বব্যাপী চিকিৎসা বিজ্ঞান যত উন্নত হচ্ছে তেমনি নতুন নতুন রোগও সৃষ্টি হচ্ছে।

বর্তমানে বিশ্বব্যাপী স্তন ক্যান্সার বিস্তার লাভ করেছে শুধুমাত্র আমাদের সচেতনতা ও অজ্ঞতার কারনে। তাই রোশে বাংলাদেশ এমন একটি বিষয় নিয়ে এই সেমিনারের আয়োজন করার জন্য আমি বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে তাদের ধন্যবাদ জানাচ্ছি। সেমিনারের ট্রেইনার ডা. শাফাতুজ্জাহান বলেন, স্তন ক্যান্সার একটি নিরাময়যোগ্য রোগ যদি আমরা প্রাথমিক স্তরে তা বুঝতে পারি তাহলেই সেই রোগ থেকে আমরা মুক্ত হতে পারি। সেমিনারে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষিকাগণ ও ছাত্রীরা অংশ গ্রহন করেন।-বিজ্ঞপ্তি

The Post Viewed By: 47 People

সম্পর্কিত পোস্ট