চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

সর্বশেষ:

চবির এক কর্মচারীকে কারণ দর্শাও

৩ ডিসেম্বর, ২০১৯ | ৪:৫৪ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক কর্মচারীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে কর্তৃপক্ষ। তাঁর নাম মো. মাসুদ ফরহান। গতকাল সোমবার দুপুরে তাকে এই নোটিশ দেওয়া হয়। একই সাথে আগামী তিন দিনের মধ্যে তাকে ব্যাখ্যা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। নোটিশে উল্লেখ করা হয়, গত ২৮ নভেম্বর এক অফিস আদেশের মাধ্যমে তাকে বিশ্ববিদ্যালয় জাদুঘর থেকে রসায়ন বিভাগে উর্ধ্বতন সহকারী হিসেবে বদলি করা হয়। ওইদিনই এই আদেশ গ্রহণ করেন তিনি। কিন্তু এখনো যোগ দেননি। যা কর্মচারী (দক্ষতা ও শৃঙ্খলা) সংবিধির ৩ ধারা অনুসারে শাস্তিযোগ্য অপরাধ।

তবে অভিযোগ রয়েছে এই নোটিশ পাওয়ার পর বদলি না করতে প্রশাসনকে নানা ভাবে চাপ দিচ্ছেন ছাত্রলীগের সভাপতি। জানা যায়, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি

রেজাউল হক উপাচার্যের কাছে গিয়ে বদলি না করতে সুপারিশ করেছেন। বদলির আদেশ দেওয়ার পর ক্যাম্পাসে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি হয়েছে।
তবে বদলি না করতে কোনো সুপারিশ করেননি বলে দাবি করেছেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক। তিনি বলেন, কোনো কর্মচারীর জন্য সুপারিশ করিনি। আর ছাত্রলীগের এসব ঝামেলার মাসুদ ফরহান জড়িত কিনা তা তিনি জানাতে পারেননি।

এবিষয়ে কর্মচারী মাসুদ ফরহান বলেন, অসুস্থ থাকার কারণে আমি গত দুদিন ক্যাম্পাসে যেতে পারিনি। এই কারণে ওই বিভাগে যোগদান করতে পারিনি। তাই আমাকে শোকজ করেছে। এর মধ্যে বেতন ভাতা বন্ধ করে দেওয়া হয়। মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে আমি আজ অসহায়। আর ছাত্রলীগের এসব ঝামেলার বিষয়টি নিয়ে আমার কোনো সম্পৃক্ততা নেই। এটি হাস্যকর। আমি কি কোনো নেতা? যে আমার কথায় ভিএক্স-সিএফসি মারামারি করবে।’

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট