চট্টগ্রাম সোমবার, ১৬ ডিসেম্বর, ২০১৯

২৩ নভেম্বর, ২০১৯ | ৬:১৩ পূর্বাহ্ন

মোহাম্মদ আলী

দুই মাসেও হলো না উপজেলা পৌরসভা ও থানার কমিটি

দক্ষিণ জেলা বিএনপি

গত ২ অক্টোবর নগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান আহ্বায়ক, জেলা বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আলী আব্বাস যুগ্ম আহ্বায়ক ও বোয়ালখালী উপজেলা বিএনপির সভাপতি মোস্তাক আহমেদ খানকে সদস্য সচিব করে ৬৫ সদস্যের দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক কমিটি ঘোষণা করেন দলের কেন্দ্রীয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ঘোষিত নতুন এ কমিটিকে পরবর্তী তিন মাসের মধ্যে উপজেলা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড কমিটি গঠন করে সম্মেলন আয়োজনের কেন্দ্রীয় নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু প্রায় দুই মাসেও কোন কমিটি গঠন করতে পারেনি আহ্বায়ক কমিটি। এর আগে গত ২১ অক্টোবর সভা করে দক্ষিণ জেলার আওতাধীন সকল উপজেলা, পৌরসভা ও থানা কমিটি ভেঙ্গে দিয়ে আগামী এক সপ্তাহের মধ্যে নতুন আহ্বায়ক কমিটি গঠনের ঘোষণা দিয়েছিলেন আহ্বায়ক আবু সুফিয়ান। আহ্বায়ক কমিটির সভা থেকে তিনি এ ঘোষণা দেন। এ ঘোষণার এক মাস অতিবাহিত হয়েছে। করা যায়নি দক্ষিণ জেলার আওতাধীন বিএনপির সাত উপজেলা, পাঁচ পৌরসভা ও এক থানার নতুন আহ্বায়ক কমিটিও। এ নিয়ে মাঠ পর্যায়ে হতাশা সৃষ্টি হয়েছে বলে জানালেন তৃণমূলের নেতাকর্মীরা।

এ প্রসঙ্গে জানতে চাইলে দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান দৈনিক পূর্বকোণকে বলেন, ‘উপজেলা, পৌরসভা ও থানা কমিটি গঠনের জন্য এক সপ্তাহ সময় বেঁধে দিলেও সবার মতামত নিয়ে কমিটি ঘোষণার জন্য একটু দেরি হচ্ছে। শীঘ্রই এসব কমিটি ঘোষণা দেওয়া হবে’।

বিএনপি সূত্র জানায়, দীর্ঘদিন পর উপজেলা ও পৌরসভা বিএনপির সাংগঠনিক কমিটি গঠন করা নিয়ে বেশ সরব হয়ে ওঠেছেন উপজেলা ও পৌরসভার তৃণমূলের নেতা-কর্মীরা। অনেকে আহ্বায়ক কমিটিতে স্থান পেতে জোর প্রচেষ্টা ও নানাভাবে তদবির চালিয়ে যাচ্ছেন বলেও বিএনপি নেতারা জানিয়েছেন। প্রতিটি কমিটিতে তিন থেকে চারজন করে নেতা আহ্বায়ক ও সদস্য সচিব হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন।
উল্লেখ্য, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির অধীন ৭টি উপজেলা, ৫টি পৌরসভা ও একটি থানায় সাংগঠনিক কমিটি রয়েছে। এগুলো হচ্ছে- বাঁশখালী উপজেলা ও পৌরসভা, চন্দনাইশ উপজেলা ও পৌরসভা, লোহাগাড়া উপজেলা, বোয়ালখালী উপজেলা ও পৌরসভা, পটিয়া উপজেলা ও পৌরসভা, সাতকানিয়া উপজেলা ও পৌরসভা, আনোয়ারা উপজেলা ও কর্ণফুলী থানা।

The Post Viewed By: 47 People

সম্পর্কিত পোস্ট