চট্টগ্রাম শুক্রবার, ০৬ ডিসেম্বর, ২০১৯

সর্বশেষ:

২৩ নভেম্বর, ২০১৯ | ৫:৪৪ পূর্বাহ্ন

বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় বিভাগীয় কমিশনার

উন্নত দেশ গড়তে শিক্ষার্থীদের বিজ্ঞানমনস্ক হয়ে গড়ে উঠতে হবে

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান বলেছেন, বিজ্ঞানকে বাদ দিয়ে আমরা কিছুই করতে পারবো না। বর্তমান বিশে^ যে প্রতিযোগিতার সৃষ্টি হয়েছে তাতে বিজ্ঞান ও প্রযুক্তির সাথে সম্পৃক্ত থাকতে হবে। বিজ্ঞান ও প্রযুক্তির বাইরে গিয়ে এখানে টিকে থাকার কোন সুযোগ নেই। আগামীতে উন্নত দেশ গড়তে হলে ছাত্র-ছাত্রীদেরকে বিজ্ঞানমনস্ক হয়ে গড়ে উঠতে হবে। গতকাল শুক্রবার নগরীর সেন্ট প্লাসিডস স্কুল এন্ড কলেজে আয়োজিত দু’দিনব্যাপী ৬ষ্ঠ বিভাগীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিভাগীয় কমিশনার অফিস এবং বিজ্ঞান ও প্রযুক্তি উন্নয়ন ট্রাস্ট, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় এ মেলার আয়োজন করে।

অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মো. নুরুল আলম নিজামীর সভাপতিত্বে ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাবরিনা আফরিন মুস্তফার সঞ্চালনায় অনুষ্ঠিত মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহা, বিভাগীয় পরিচালক (স্থানীয় সরকার) দীপক চক্রবর্তী, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মো. হাবিবুর রহমান, জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা (মাউশি) চট্টগ্রাম অঞ্চলের পরিচালক অধ্যাপক প্রদীপ চক্রবর্তী ও সেন্ট প্লাসিডস স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ব্রাদার সুব্রত রোজারীও সিএসসি।

সভা শেষে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ বিভাগীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নতুন নতুন চমকপ্রদ উদ্ভাবনী প্রকল্প ও প্রজেক্ট পরিদর্শন করেন। উল্লেখ্য, এবারের মেলায় আনুমানিক ৮০টি স্টলে সরকারি-বেসরকারি বিভিন্ন স্কুল, মাদ্রাসা, কলেজ ও বিশ^বিদ্যালয়ের ছাত্রছাত্রী এবং বিজ্ঞান ক্লাব বা প্রযুক্তি প্রতিষ্ঠানের সদস্যগণ তাদের উদ্ভাবিত প্রকল্প প্রদর্শন করছে।-বিজ্ঞপ্তি

The Post Viewed By: 16 People

সম্পর্কিত পোস্ট