চট্টগ্রাম রবিবার, ১৫ ডিসেম্বর, ২০১৯

২৩ নভেম্বর, ২০১৯ | ৫:৩৪ পূর্বাহ্ন

নিজস্ব সংবাদদাতা, কাপ্তাই

সড়ক নির্মাণে চাঁদা দাবির অভিযোগ

রাইখালীতে সন্ত্রাসী হামলায় আহত ১০ : আশঙ্কাজনক ৩ জন

কাপ্তাইয়ের রাইখালী ইউনিয়নের হাফছড়িমুখ এলাকায় ২১ নভেম্বর দুপুরে উপজাতীয় সন্ত্রাসীদের হামলায় ১০জন নির্মাণ শ্রমিক গুরুতর আহত হওয়ার খবর পাওয়া গেছে। বিকেলে ঘটনাস্থল থেকে স্থানীয়রা রক্তাক্ত অবস্থায় আহতদের উদ্ধার করে চন্দ্রঘোনা হাসপাতালে ভর্তি করে। এরমধ্যে ৩ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা যায়। বাকি একজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

কাপ্তাইয়ের চন্দ্রঘোনা থানা অফিসার ইনচার্জ আশ্রাফ উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বৃহস্পতিবার দুপুর আড়াইটায় জেএসএসের লোকজন চাঁদা দাবি করে না পেলে নির্মাণ শ্রমিকদের লাঠি-সোটা দিয়ে আঘাত করে। এর মধ্যে কয়েকজনকে ভয়ানক ছুরিকাঘাতও করা হয়েছে। পরে স্থানীয়রা ১০ জনকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে চন্দ্রঘোনা খ্রিস্টিয়ান হাসপাতালে ভর্তি করেন।

রাইখালী ইউপি চেয়ারম্যান মো. এনামুল হক বলেন, হাফছড়ি মুখ এলাকায় এই ঘটনা ঘটে। আহতরা হলেন মো. মুসলিম উদ্দিন, মো. শাহেদ, মো. কবির, মো. আনোয়ার, মো. জাবেদ মিয়া, মো. সাইফুল, মো. সোহাক, মো. রেজুয়ান, দবির আহম্মদ, মো. রাজু। এদের অনেকের বাড়ি বাঁশখালী, কক্সবাজার, ভোলা, সিলেট ও নোয়াখালী জেলায়।

তবে জেএসএসের লোকজনকে সড়কের মেরামত কাজ শেষ পর্যন্ত সম্পন্ন করতে একটা বড় অংকের অর্থ চাঁদা দেওয়ার পরেও হামলার স্বীকার হতে হয়েছে বলে অভিযোগ করেন রাইখালী কৃষিফার্ম হতে ভালুকিয়া যোগাযোগ সড়ক কাজের ঠিকাদার মো. ফারুকের ছেলে মো. জনি।
স্থানীয় সূত্র বলেছে, গত সপ্তাহের বৃহস্পতিবার ভোররাতে হাফছড়িতে মুখোশ পরিহিত একদল স্বশস্ত্র ডাকাত হামলা চালিয়ে প্রায় ১০ লক্ষ টাকা, ২০টি মোবাইল ও স্বর্ণালংকার লুট করে। সপ্তাহ ঘুরতে না ঘুরতেই আবারও এমন ঘটনা এলাকায় ক্ষোভের সঞ্চার করেছে।

The Post Viewed By: 22 People

সম্পর্কিত পোস্ট