চট্টগ্রাম রবিবার, ১৫ ডিসেম্বর, ২০১৯

২৩ নভেম্বর, ২০১৯ | ৫:৩৪ পূর্বাহ্ন

নিজস্ব সংবাদদাতা, বোয়ালখালী

দাবি না মানায় বিত-া

বোয়ালখালীতে জুতা ছুড়ে প্রধান শিক্ষককে নাজেহাল

উপজেলার শাকপুরা হাজি আজগর আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও বাংলাদেশ শিক্ষক সমিতি বোয়ালখালী শাখার সভাপতি মোহাম্মদ আলীকে জুতা ছুড়ে মেরেছেন সিরাজুল ইসলাম নামে এক অভিভাবক।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) দুপুরে প্রধান শিক্ষকের কক্ষে এ ঘটনা ঘটে। এ ঘটনার পর অপমানে ক্ষোভে জ্ঞান হারিয়ে ফেলেন প্রধান শিক্ষক। শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা প্রধান শিক্ষককে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে অবস্থার অবনতি হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাকে চমেক হাসপাতালে প্রেরণ করেন। এ ঘটনায় ক্ষোভে ফেটে পড়েন চট্টগ্রামের শিক্ষকসমাজ।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর ১টার দিকে স্থানীয় অভিভাবক সিরাজুল ইসলাম প্রকাশ সিরাজ প্রধান শিক্ষক মোহাম্মদ আলীর অফিসে যান। এ সময় শিক্ষক মিটিং চলছিল। তিনি গিয়ে প্রধান শিক্ষককে এসএসসি নির্বাচনী পরীক্ষায় অকৃতকার্য শিক্ষার্থীর অনুমতি দেয়া নিয়ে নানা প্রশ্নে জর্জরিত করেন। একপর্যায়ে দু’ পক্ষের মধ্যে মৃদু বাকবিত-া হয়। প্রধান শিক্ষক স্কুলের ম্যানেজিং কমিটির সিদ্ধান্তের বাইরে যেতে পারবেন না বলে সাফ জানিয়ে দিলে ওই অভিভাবক টাকা দাবি করে বসেন। এ রকম অন্যায় দাবি মেনে না নিলে হঠাৎ তিনি চড়াও হন প্রধান শিক্ষকের ওপর। একপর্যায়ে নিজের পায়ের জুতা ছুড়ে মারেন মো. আলীর গায়ে। এ সময় অন্যান্য শিক্ষকরা সিরাজকে নিবৃত্ত করে বাইরে নিয়ে যান। এতেই অচেতন হয়ে পড়েন প্রধান শিক্ষক।
এ ঘটনার জেরে বাইরে তুমুল হট্টগোল বেধে যায়। এক পর্যায়ে পালাতে গিয়ে সিরাজ কাঁটাতারে পড়ে আহত হন। দক্ষিণ জেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক তাপস চক্রবর্তী পূর্বকোণকে বলেন, ন্যাক্কারজনক ঘটনা। আমরা লজ্জিত। আমরা অপমানিত। শিক্ষা বাহুবলের কাছে পরাজিত। আলী সাহেবকে যে বা যারা অপমান করেছে তার দৃষ্টান্তমূলক শাস্তি হতেই হবে। নইলে বৃহত্তর আন্দোলনের ডাক দেয়া হবে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার আছিয়া খাতুন পূর্বকোণকে বলেন, দুঃখজনক ও অনাকাক্সিক্ষত ঘটনা। শিক্ষককে কেউ এভাবে অপমান করতে পারে, তা ভাবতেই অবাক লাগে। মূল ঘটনা জেনে তদন্তসাপেক্ষে অপরাধীর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

এ ব্যাপারে কথা বলতে অভিযুক্ত অভিভাবকের মোবাইল ফোনে বার বার চেষ্টা করলেও তার মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়।

The Post Viewed By: 29 People

সম্পর্কিত পোস্ট