চট্টগ্রাম শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯

২২ নভেম্বর, ২০১৯ | ২:৪৫ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক

র‌্যানকনের ফুসো থ্রি এস সেন্টার উদ্বোধন

চট্টগ্রামে চালু হয়েছে অটোমোবাইল কোম্পানি র‌্যানকনের নতুন শোরুম ‘ফুসো থ্রি এস সেন্টার’। গ্রাহকদের কাছে আন্তর্জাতিক মানের পণ্য পৌঁছে দিতে গতকাল বৃহস্পতিবার নগরীর অক্সিজেনের র‌্যানকনের আঞ্চলিক বিক্রয় ও বিপণন কেন্দ্রে এ শোরুমের উদ্বোধন করা হয়।
এতে উপস্থিত ছিলেন জাপান ভিত্তিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান ডাইমলারের বাণিজ্যিক পরিবহনের দক্ষিণ এশিয়া অঞ্চলের প্রধান অমিত বিশত, বাংলাদেশের র‌্যানকন গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর রোমো রউফ চৌধুরী, র‌্যানকন ট্রাকের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা জীসান হোসেন এবং বিভাগীয় পরিচালক শন হাকি উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জানানো হয়, ফুসো থ্রি এস নামে কেন্দ্রটিতে পরিবহন বিক্রয়, গ্রাহক সেবা এবং যন্ত্রাংশ পাওয়া যাবে। রাজধানী ঢাকায় পর এটিই ফুসোর দ্বিতীয় অনুমোদিত কেন্দ্র। দেড় টন থেকে শুরু করে ৪০ টন সহনশীল ট্রাক, রেডি মিক্স কংক্রিটের পাশাপাশি রোসা এসি বাস এবং ফুসোর বহরে বিএম বাস রয়েছে । ব্যবসায় কেন্দ্র উদ্ভোধনের পাশাপাশি ফুসো ব্র্যান্ডের দুটি নতুন পরিবহন পরিচয় করিয়ে দেন অতিথিরা। ফুসো ব্র্যান্ডের ‘এফই, এফএ, এফআই, এফজে, এফজে (আরএমসি) এবং এফজেড’ মডেলের পরিবহন পাওয়া যাবে বলে জানান কর্মকর্তারা।
ডাইমলার বাণিজ্যিক পরিবহনের দক্ষিণ এশিয়া অঞ্চলের প্রধান অমিত বিশত বলেন, বাণিজ্যিক কাজে বিশ্বাসযোগ্য মান বজায় রাখার পাশাপাশি আর্থিকভাবে লাভবান হতে ফুসো পরিবহন সহায়ক ভূমিকা পালন করবে। ফুসো পরিবহন তৈরির পেছনে জাপানের মিতসুবিশির মান এবং ডাইমলারের অভিজ্ঞতা কাজ করেছে।

র‌্যানকন গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর রোমো রউফ চৌধুরী বলেন, র‌্যানকন সবসময় ক্রেতা কেন্দ্রিক এবং নিশ্চিত করে সর্বোৎকৃষ্টমানের প্রযুক্তি পরিবহন বাজারজাত করে থাকে। বাংলাদেশের অর্থনীতিকে আরো সমৃদ্ধ করতে টেকসই এবং দীর্ঘস্থায়ী পরিবহন বাজারে এনে থাকে। র‌্যানকনের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা জীসান হোসেন বলেন, প্রযুক্তিকে কাজে লাগিয়ে বাংলাদেশের পরিবহন খাতের ভবিষ্যৎ পাল্টে দিতে র‌্যানকন ফুসো দ্বিপাক্ষিক ভাবে কাজ করবে। এ ব্যবসায় কেন্দ্রে ফুসো ব্যান্ডের দুটি নতুন পরিবহন পাওয়া যাবে। র‌্যানকনের বিভাগীয় পরিচালক শন হাকিম বলেন, প্রযুক্তিগত উৎকর্ষ বজায় রেখে বাংলাদেশের বাজারে গ্রাহক-বান্ধব ব্র্যান্ডে পরিণত হয়েছে ফুসো। উল্লেখ্য, বাংলাদেশের বাজারে ফুসোর একক ব্যবসায় প্রতিনিধি হিসেবে র‌্যানকন মটরসের অংশী প্রতিষ্ঠান র‌্যানকন ট্রাকস এন্ড বাসেস লিমিটেডকে ২০১৭ সালে অনুমোদন দেয় জাপানী প্রতিষ্ঠান মিতসুবিশি।

The Post Viewed By: 38 People

সম্পর্কিত পোস্ট