চট্টগ্রাম সোমবার, ০৯ ডিসেম্বর, ২০১৯

সর্বশেষ:

২২ নভেম্বর, ২০১৯ | ২:১৮ পূর্বাহ্ন

নিজস্ব সংবাদদাতা, রামগড়

ব্যাংক হ্যাকার গ্যাংয়ের সদস্য বলে ধারণা ভারতীয় পুলিশের

রামগড় সীমান্তে বিএসএফের ধাওয়ায় বাংলাদেশে ঢুকেছে ২ নাইজেরিয়ান

খাগড়াছড়ির রামগড় সীমান্তে বিএসএফের ধাওয়া খেয়ে দু’জন নাইজেরিয়ান বাংলাদেশে ঢুকে পড়েছে।

নাইজেরিয়ার তিন নাগরিক ত্রিপুরার সাব্রুমে অনুপ্রবেশ করার পর একজন আটক হয়। কিন্তু তাদের দুই সঙ্গী বিএসএফের ধাওয়া খেয়ে বাংলাদেশে পালিয়ে যায়। এরা আন্তর্জাতিক ব্যাংক হ্যাকার গ্যাংয়ের সদস্য বলে ধারণা করা হচ্ছে। বিজিবি ও পুলিশ এদের ধরতে হন্যে হয়ে খুঁজেছে। এ ঘটনায় রামগড় ও সাব্রুমে ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়েছে। রামগড়ের ৪৩ বিজিবির ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর মো. জাকির হোসেন এ তথ্যের সত্যতা স্বীকার করেছেন।

বিজিবি ও সীমান্তের বিভিন্ন সূত্রে জানা যায়, তিন নাইজেরিয়ান গত মঙ্গলবার দুপুরের দিকে রামগড়ের মহামুনির বিপরীত অংশে ভারতের সাব্রুম সীমান্তে অবস্থান করছিল। এ সময় সীমান্তে টহলরত বিএসএফের সদস্যরা তাদের দেখে ধাওয়া করে। তারা একজনকে ধরতে সক্ষম হলেও অন্য দুইজন সীমান্ত টপকিয়ে বাংলাদেশে পালিয়ে আসে। বিএসএফের কাছ থেকে এ তথ্য পেয়ে রামগড়ের বিজিবি এখানে পালিয়ে আসা ওই দুই বিদেশিকে আটক করতে বিভিন্ন স্থানে অভিযান শুরু করে।

সীমান্তের ওপারের সূত্র জানায়, বিএসএফের হাতে আটক ব্যক্তির নাম রেমন্ড টম ডমি প্রকাশ অগু এঞ্জেলা। তিনি নাইজেরিয়ান নাগরিক। বিএসএফ তার কাছ থেকে তিনটি পাসপোর্ট আটক করেছে। এগুলোর একটি তার নিজের এবং অপর দুটির মালিক হচ্ছেন এনয়েন্টেড উচে প্রকাশ উগম্ব ও একোয়েনুগো স্যামুয়েল। এ দুটি পাসপোর্ট পালিয়ে যাওয়া দুই যুবকের। এরাও নাইজেরিয়ার নাগরিক।
সূত্র জানায়, বিএসএফ ধৃত যুবকের কাছ থেকে একটি ল্যাপটপ, বেশ কয়েকটি মোবাইলের সিম ও ডিভাইস, তিনটি মোবাইল ফোন সেট প্রভৃতি উদ্ধার করেছে। বিএসএফ ও ভারতীয় পুলিশ ধারণা করছে, আটক নাইজেরিয়ান যুবক ব্যাংক হ্যাকার গ্যাংয়ের সদস্য।

The Post Viewed By: 30 People

সম্পর্কিত পোস্ট