চট্টগ্রাম শুক্রবার, ০৬ ডিসেম্বর, ২০১৯

সর্বশেষ:

২১ নভেম্বর, ২০১৯ | ৩:০৮ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক

প্রাণের উৎসবে মাতি উল্লাসে চবি এলামনাই এসো’র পুনর্মিলনী শুরু আজ

প্রায় দশ হাজার শিক্ষার্থীদের অংশগ্রহণে আজ বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে চট্টগ্রাম বিশ^বিদ্যালয় (চবি) এলামনাই এসোসিয়েশনের দুইদিন ব্যাপী পুনর্মিলনী অনুষ্ঠান। ‘প্রাণের উৎসবে মাতি উল্লাসে’ শ্লোগানকে ধারণ করে প্রথমবারের মতো এ আয়োজন করেছে প্রাক্তন শিক্ষার্থীদের এ সংগঠনটি। বিশ^বিদ্যালয়ের প্রথম ব্যাচ থেকে শুরু করে ৪৯তম ব্যাচের প্রাক্তন শিক্ষার্থীদের মিলনমেলায় রূপ নিবে এবারের আয়োজন। অনুষ্ঠানে বিশ^বিদ্যালয়ের শুরু থেকে বর্তমান পর্যন্ত সকল উপাচার্যকে সম্মাননা প্রদান করা হবে।

গতকাল বুধবার দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের (চবি) এলামনাই এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম চেম্বার অব কমার্সের সভাপতি মাহবুবুল আলম।
তিনি বলেন, বৃহস্পতিবার বিকেল তিনটায় নগরীর চারুকলা ইনস্টিটিউট চত্বর থেকে এলামনাইদের একটি বর্ণাঢ্য র‌্যালির মধ্য দিয়েই শুরু হবে এবারের মিলনমেলা। র‌্যালিটি নগরীর সিআরবি শিরিষ তলায় গিয়ে শেষ হবে। এরপর বিকেল চারটা থেকে শুরু হবে দেশবরেণ্য বাউল শিল্পীদের অংশগ্রহণে বাউল উৎসব। পরদিন শুক্রবার সকাল দশটায় নগরীর জিইসি কনভেনশন হলে পুনর্মিলনীর উদ্বোধনী অনুষ্ঠান হবে। উদ্বোধন করবেন চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। সকাল সাড়ে দশটায় সাবেক উপাচার্যদের সম্মাননা স্মারক প্রদান করা হবে।

মাহবুবুল আলম আরও বলেন, এলামনাইদের সহযোগিতায় পাঁচ লাখ টাকার একটি তহবিল গঠন করা হয়েছে। চবির মেধাবী ও অস্বচ্ছল শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি প্রদানে এ তহবিল থেকে সহায়তা দেয়া হবে। ইতোমধ্যে গ্র্যাজুয়েটদের নিবন্ধন হতে প্রাপ্ত অর্থ দিয়ে এলামনাই এসোসিয়েশনের স্থায়ী তহবিল গঠন করা হয়েছে। যা বৃত্তি কার্যক্রম পরিচালনার জন্যই গঠন করা হয়েছে বলেও উল্লেখ করা হয়।

চট্টগ্রাম বিশ^বিদ্যালয় (চবি) এলামনাই এসোসিয়েশনের সভাপতি প্রধানমন্ত্রী কার্যালয়ের সাবেক মুখ্য সচিব আব্দুল করিমের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংগঠনের সদস্য সাবেক ছাত্রনেতা আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম, সাবেক এমপি মাজহারুল হক শাহ, সহ-সভাপতি প্রফেসর ফরিদ উদ্দীন আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন, কামরুল হাসান হারুন, সাংগঠনিক সম্পাদক সৈয়দ ছগির আহমেদ, সহ দপ্তর সম্পাদক দাউদ আব্দুল্লাহ লিটন, কোষাধ্যক্ষ সাইফুদ্দিন আহমদ সাকী, আইন বিষয়ক সম্পাদক এবিএম আবু নোমান, সহ আইন সম্পাদক ফখরুল ইসলাম, সহ সাংস্কৃতিক সম্পাদক হানিফা নাজীব হেনা, মিডিয়া সমন্বয়ক চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, সহ-সাহিত্য ও প্রকাশনা সম্পাদক নাজিম উদ্দিন শ্যামল প্রমুখ।

The Post Viewed By: 28 People

সম্পর্কিত পোস্ট