চট্টগ্রাম শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯

২১ নভেম্বর, ২০১৯ | ৩:০৮ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক

জন্মদিন পালন অনুষ্ঠানে বক্তারা

বাংলাদেশের জাতীয়তাবাদী রাজনীতির প্রাণপুরুষ তারেক রহমান

দোয়া, মিলাদ মাহফিল, ফ্রি চিকিৎসা ক্যাম্প, আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে চট্টগ্রামে বিএনপি ও অঙ্গসংগঠন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৫তম জন্মদিন পালন করেছে। গতকাল বুধবার এ উপলক্ষে সভায় বক্তারা বলেন, তারেক রহমান বাংলাদেশের জাতীয়তাবাদী রাজনীতির প্রাণপুরুষ, তৃণমূল রাজনীতির ধারক বাহক, এই দেশ মা, মাটি ও মানুষের সন্তান। দেশের মা, মাটি ও মানুষকে কেন্দ্র করেই তিনি সামাজিক ও রাজনৈতিক কর্মকান্ড শুরু করেন।

মহানগর বিএনপি : মহানগর বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ডা. শাহাদাত হোসেন বলেছেন, দেশের রাজনীতিতে তৃণমূল রাজনীতির প্রাণপুরুষ তারেক রহমান। সরাসরি রাজনীতিতে অংশগ্রহণ করার পর তার জনপ্রিয়তা ও জাতীয়তাবাদী শক্তির জাগরণে বিএনপি ও তারেক রহমানের বিরুদ্ধে দেশি-বিদেশি ষড়যন্ত্র শুরু হয়েছে। তিনি মহানগর বিএনপির উদ্যোগে এবং জিয়াউর রহমান ফাউন্ডেশন ও

ড্যাব’র সার্বিক সহযোগিতায় ২০ নং দেওয়ানবাজার ওয়ার্ডের বলুয়ার দিঘির উত্তর পাড়ের মাঠে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। ২০ নং দেওয়ানবাজার ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক সাব্বির আহমদের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, সহ-সভাপতি আবু সুফিয়ান, মোহাম্মদ আলী, সাংবাদিক জাহেদুল করিম কচি, ইয়াসিন চৌধুরী লিটন, আবদুল মান্নান, আনোয়ার হোসেন লিপু, শাহেদ বক্স, গাজী মো. সিরাজ উল্লাহ, কামরুল ইসলাম, মনজুর রহমান চৌধুরী, মাঈন উদ্দিন মো. শহীদ, ডা. সরওয়ার আলম, একে এম পেয়ারু, সালাহ উদ্দিন কায়সার লাবু, মো. ইদ্রিস আলী, সালাহ উদ্দিন লাতু, ডা. লুসি খান, ডা. শাকিরুর রশিদ, জাকির হোসেন, ইউসুফ সিকদার প্রমুখ। বাদে জোহর আমনত শাহ (র.) দরগাহ মসজিদে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। দোয়া মাহফিলে বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের দীর্ঘায়ু, সুস্বাস্থ্য ও রোগমুক্তি কামনা করে মুনাজাত করা হয়। দোয়া ও মুনাজাত পরিচালনা করেন মহানগর বিএনপির উপদেষ্টা শাহজাদা এনায়েত উল্লাহ খান।

উত্তর জেলা বিএনপি : উত্তর জেলা বিএনপি’র উদ্যোগে মিলাদ ও দোয়া মাহফিল নাসিমন ভবনস্থ জামে মসজিদে অনুষ্ঠিত হয়। মাওলানা এহসান এর পরিচালনায় মাহফিলে উপস্থিত ছিলেন জেলা বিএনপি’র সাবেক সহ-সভাপতি এম এ হালিম, অধ্যাপক ইউনুছ চৌধুরী, আলহাজ ছালাহ উদ্দিন, জেলা বিএনপি’র সাবেক যুগ্ম সম্পাদক নুরুল আমিন, জসিম উদ্দিন সিকদার, এড. মো. আবু তাহের, আলহাজ সেকান্দর চৌধুরী, আবুদল আওয়াল চৌধুরী, অধ্যাপক জসিম উদ্দিন চৌধুরী, সেলিম চেয়ারম্যান, কাজী মোহাম্মদ সালাউদ্দিন, মো. কামাল পাশা, সালাউদ্দিন চেয়ারম্যান, সরওয়ার উদ্দীন সেলিম, অধ্যাপক কুতুব উদ্দিন বাহার, জাকের হোসেন, রিপন তালুকদার, সাইদুল ইসলাম চৌধুরী, অধ্যাপক আতিকুল ইসলাম লতিফী, শফিউল আলম চৌধুরী, নবাব মিয়া চেয়ারম্যান, কবির চেয়ারম্যান, এস এম ফারুক, মো. আইয়ুব, মাষ্টার ফারুক, মনির তালুকদার, জুলফিকার আলী ভুট্টো, কাউছার কমিশনার, আমিনুল ইসলাম তৌহিদ, এড. রেজাউর নূর সিদ্দিকী উজ্জ্বল, জাহেদ কামাল, এস.এম আজিজ উল্লাহ, আনিস আকতার টিটু, সুজাউদ্দৌলা সজিব, শাহাদাত হোসেন, নাজিম উদ্দিন, নুর উদ্দিন ফরহাদ, এস কে জুলহাস প্রমুখ।

দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দল : দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে হযরত শাহ্ুসুফি আমানত খান (র.) এর মাজার-মসজিদ প্রাঙ্গণে খতমে কোরআন, বাদ যোহর দোয়া মাহফিল, আলোচনা সভা ও এতিম ছাত্রদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। এতে উপস্থিত ছিলেন দক্ষিণ জেলা বিএনপি’র আহ্বায়ক আলহাজ আবু সুফিয়ান, যুগ্ম আহ্বায়ক আলী আব্বাস, সিনিয়র সদস্য নাজমুল মোস্তফা আমিন, মোস্তাফিজুর রহমান, লায়ন হেলাল উদ্দিন, সিরাজুল ইসলাম সওদাগর, দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মনজুর আলম তালুকদার, সহ-সভাপতি এড. মহিউদ্দিন সিকদার, সাংগঠনিক সম্পাদক মো. ফৌজুল কবির ফজলু, আবদুস সবুর, সালাউদ্দিন সুমন, শফিউল করিম শফি, হারুনুর রশিদ চৌধুরী, নাঈম উদ্দিন চৌধুরী, মীর জাকের, মোহাম্মদ উল্লাহ, কামাল হোসেন, ইকবাল হায়দার চৌধুরী, মোনায়েম খান, আজম খান, মো. আবদুল মান্নান, সেলিম উদ্দিন, মো. জয়নাল, নাজিম উদ্দিন, তৌহিদ, হান্নান রহিম, ইলিয়াছ, শাখাওয়াত হোসেন, নুরুল আবছার দুলাল, ফয়সাল মাহমুদ, গাজী ফোরকান, জাহাঙ্গীর আলম, ইউছুপ শাহ্, মুজিবুর রহমান, মো. সোহেল প্রমুখ।

The Post Viewed By: 28 People

সম্পর্কিত পোস্ট