চট্টগ্রাম শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯

২১ নভেম্বর, ২০১৯ | ২:২৮ পূর্বাহ্ন

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটির সিএসই বিভাগে এসিএম চালু

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে চট্টগ্রামে প্রথম এসিএম এর কার্যক্রম এক বর্ণাঢ্য র‌্যালির মাধ্যমে অনুষ্ঠিত হয়।

সহকারী অধ্যাপক মঞ্জুর আলমের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠান উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. সরোজ কান্তি সিংহ হাজারী। র‌্যালিতে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর আ.ন. ম ইউসুফ চৌধুরী, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ড. নারায়ণ বৈদ্য, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এ.এফ. এম. আখতারুজ্জামান কায়সার, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও সহযোগী অধ্যাপক মো. নুরুল আবছার, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক শুভাশীষ ঘোষ, অভিজিৎ পাঠক এবং কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য বলেন, ছাত্র-শিক্ষকদের আন্তর্জাতিক মানের হিসেবে গড়ে তোলার জন্য বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ সব সময় বিভিন্ন প্রতিষ্ঠান ও সংস্থার থেকে বিভিন্ন ধরনের বিষয় ভিত্তিক জ্ঞান অর্জনের সুবিধাকে প্রাধান্য দিয়ে থাকে। ভবিষ্যতে আন্তর্জাতিক মানের সংস্থার কার্যক্রমে যাতে বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটির ছাত্র-ছাত্রীরা সংযুক্ত হতে পারে কর্তৃপক্ষ তার ব্যবস্থা গ্রহন করবে।

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ চট্টগ্রামে বিশ্ববিদ্যালয় গুলোর মধ্যে প্রথম এসিএম স্টুডেন্ট চ্যাপ্টার এর কার্যক্রম শুরুর ফলে এই বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্র-ছাত্রীরা এই কেন্দ্রের মাধ্যমে আঞ্চলিক প্রযুক্তিগত কার্যক্রম পরিচালনা, স্টুডেন্ট চ্যাপ্টার এর স্কলারশিপ এওয়ার্ড এর জন্য আবেদন এবং এসিএম কর্তৃক আয়োজিত বিভিন্ন সেমিনারে অংশ গ্রহন করতে পারবে। এ ছাড়া এসিএম স্টুডেন্ট চ্যাপ্টার এর সদস্য হওয়ার ডিজিটাল লাইব্রেরি, লার্নিং সেন্টার, প্রফেশনাল ট্রেনিং ক্যারিয়ার সার্ভিস এর সুবিধা সমূহ লাভ করবে।-বিজ্ঞপ্তি

The Post Viewed By: 138 People

সম্পর্কিত পোস্ট