চট্টগ্রাম শুক্রবার, ০৬ ডিসেম্বর, ২০১৯

২০ নভেম্বর, ২০১৯ | ১১:২২ অপরাহ্ন

খাগড়াছড়ি সংবাদদাতা

পিতৃহত্যার দায়ে ছেলের মৃত্যুদণ্ড

পাঁচ বছর আগে মাদক কেনার টাকা না পেয়ে পিতাকে হত্যার দায়ে ছেলে এরফান আলীকে মৃত্যুদণ্ড দিয়েছে বিচারিক আদালত। একইসাথে তাকে পাঁচ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করা হয়। আজ বুধবার (২০ নভেম্বর) খাগড়াছড়ি জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রেজা মো. আলমগীর হাসান আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। দণ্ডিত এরফান আলী জেলার রামগড় উপজেলার সদু কার্বারী পাড়ার বাগানটিলা এলাকার জসিম উদ্দিনের ছেলে।

আদালত সূত্রে জানা যায়, ২০১৪ সালের ২৪ ফেব্রুয়ারি রামগড় উপজেলার বাগানটিলা এলাকায় মাদকাসক্ত ছেলে এরফান আলী পিতা জসিম উদ্দিনকে নিজ ঘরে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করে। ঘটনার সময় এরফানের মা আনোয়রা বেগম চিৎকার করলে পাশ্ববর্তী লোকজন এসে ঘাতক ছেলেকে আটক করে পুলিশে সোপর্দ করে।

এ ঘটনায় ছেলেকে আসামি করে মা আনোয়ারা বেগম বাদি হয়ে হত্যা মামলা দায়ের করেন। একই বছরের ৩১ আগস্ট মামলার একমাত্র আসামি এরফানের বিরুদ্ধে চার্জশিট দেয় পুলিশ।

মামলার এজাহারের বিবরণে আনোয়ারা বেগম বলেন, নেশাগ্রস্ত এরফান মাদক সেবনের টাকা চেয়ে পিতার সাথে প্রায় বাকবিতন্ডায় জড়াতো। তারই জেরে পিতাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে তার ছলে এরফান।

মামলার পাবলিক প্রসিকিউটর এডভোকেট বিধান কানুনগো রায়ে সন্তুষ্টি প্রকাশ করে বলেন, মামলা চলাকালীন রাষ্ট্রপক্ষ মোট ১০ জনের সাক্ষ্য আদালতে উপস্থাপন করে।

পূর্বকোণ-জহুরুল-রাশেদ

The Post Viewed By: 47 People

সম্পর্কিত পোস্ট