চট্টগ্রাম শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯

২০ নভেম্বর, ২০১৯ | ৩:৪২ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক

বাস টেম্পো ট্যাক্সিও চলতে দিচ্ছে না ধর্মঘট আহ্বানকারী পণ্য পরিবহণ  শ্রমিকেরা

বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ধর্মঘট চললেও শ্রমিকরা নগরীতে অন্যান্য যানবাহন চলাচলেও বাধা সৃষ্টি করছে। এতে চরম দুর্ভোগের শিকার হচ্ছেন যাত্রীরা। আজ বুধবার (২০ নভেম্বর) ভোর থেকে নতুন সড়ক পরিবহন আইন-২০১৮ বাতিলের দাবিতে পণ্যবাহী ট্রাক, কাভার্ডভ্যান চালাচ্ছেন না চালকরা। পাশাপাশি পরিবহন শ্রমিকরা নগরীর বিভিন্ন এলাকায় সড়কে চলাচলরত গণপরিবহন চলাচলেও বাধা দিচ্ছেন।

জানা গেছে, ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে রাখায় অলংকার মোড় থেকে ওই রুটের সকল যান চলাচল বন্ধ রয়েছে। নগরীর হালিশহর, বড়পোল, ঈদগাঁও, মনসুরাবাদ, পোর্ট কানেক্টিং রোড এলাকায় শ্রমিকরা প্রাইভেট কার, টেম্পো, সিএনজি টেক্সি, জরুরী পণ্য পরিবহনের ছোট ভ্যান চলাচলে বাধা সৃষ্টি করেন। এ সময় চালক-যাত্রী ও শ্রমিকদের মধ্যে কথা কাটাকাটি হয়। যাত্রীদের সঙ্গে খারাপ আচরণ ও জোর করে নামিয়ে দেয়ার অভিযোগও পাওয়া গেছে। গাড়ি না পেয়ে হেঁটে কর্মস্থলের উদ্দেশে যেতে দেখা গেছে যাত্রীদের। 

প্রসঙ্গত, নতুন সড়ক পরিবহন আইনে শাস্তির মাত্রা বাড়ানোর বিরোধিতা করে আসছেন পরিবহন মালিক-শ্রমিকরা। তাদের দাবি, সড়ক পরিবহন আইন স্থগিত করে মালিক শ্রমিকদের আয়ের সঙ্গে সামঞ্জস্য রেখে জরিমানার বিধান ও দণ্ড উল্লেখ করে সঠিক আইন প্রণয়ন করতে হবে

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

The Post Viewed By: 86 People

সম্পর্কিত পোস্ট