চট্টগ্রাম রবিবার, ০৮ ডিসেম্বর, ২০১৯

২০ নভেম্বর, ২০১৯ | ২:৫৪ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক

একজন ক্রেতা সর্বোচ্চ এককেজি

নগরীর ছয় স্পটে ৪৫ টাকা দরে টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু

নগরীর ছয়টি স্পটে ৪৫ টাকা দরে পেঁয়াজ বিক্রি করেছে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। গতকাল মঙ্গলবার চট্টগ্রাম নগরীতে প্রথম বারের মত খোলা বাজারে পেঁয়াজ বিক্রি শুরু করেছে টিসিবি। নগরীর প্রতিটি স্পটে একটন (এক হাজার কেজি) করে মোট ছয় টন পেঁয়াজ বিক্রি করা হয়েছে। একজন ক্রেতা সর্বোচ্চ এককেজি করে পেঁয়াজ ক্রয় করতে পারবেন।

থানার আশপাশের এলাকায় পেঁয়াজগুলো বিক্রি করা হয়েছে। পেঁয়াজ বিক্রির স্পটগুলো হচ্ছে কোতোয়ালী, বায়েজিদ, পাহাড়তলী, হালিশহর বি-ব্লক, দামপাড়া পুলিশ লাইন্স ও বন্দর থানা এলাকায় এসব পেঁয়াজ বিক্রি করা হয়েছে। বিশৃঙ্খলা এড়াতে থানা ও তার আশপাশের এলাকায় পেঁয়াজ বিক্রির সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে টিসিবির পক্ষ থেকে জানানো হয়।

এ সম্পর্কে টিসিবির চট্টগ্রাম আঞ্চলিক প্রধান জামাল উদ্দিন আহমেদ জানান, গতকাল মঙ্গলবার প্রথমবারের মত চট্টগ্রাম নগরীতে খোলা বাজারে পেঁয়াজ বিক্রি শুরু করেছে টিসিবি। পেঁয়াজের দাম স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ কার্যক্রম চলমান থাকবে। প্রথমদিনে পেঁয়াজ কেনার জন্য প্রচুর মানুষ এসেছে। তবে কোন বিশৃঙ্খলা বা সমস্যা হয়নি। মানুষ সুন্দর ও সুশৃঙ্খলভাবে লাইনে দাঁড়িয়ে পেঁয়াজ কিনেছে।
তিনি আরো বলেন, বাজার মূল্য থেকে টিসিবির পেঁয়াজের মূল্যের বেশি ব্যবধান থাকায় মানুষের ভিড় বেশি হয়েছে। বাজারে যেখানে এখনো ১৬০ থেকে ১৭০ টাকা পেঁয়াজ বিক্রি হচ্ছে সেখানে টিসিবি বিক্রি করছে প্রতিকেজি ৪৫ টাকায়। একজন ক্রেতা সর্বোচ্চ এককেজি করে পেঁয়াজ ক্রয় করতে পারবেন।

কোতোয়ালী, দামপাড়া পুলিশ লাইন্সসহ অন্য স্পটগুলোতে দেখা যায়, টিসিবির পেঁয়াজ কেনার জন্য সাধারণ মানুষ দীর্ঘ লাইন ধরে দাঁড়িয়ে ছিলেন। এ সময় বিশৃঙ্খলা এড়াতে আইনশৃঙ্খলা বাহিনী উপস্থিত ছিল। পেঁয়াজ পেয়ে ক্রেতারা হাসিমুখে ফিরে যান। ৪৫ টাকা দরে পেঁয়াজ বিক্রি করায় ক্রেতা সাধারণ সরকারকে ধন্যবাদ জানান।

The Post Viewed By: 46 People

সম্পর্কিত পোস্ট