চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১২ ডিসেম্বর, ২০১৯

২০ নভেম্বর, ২০১৯ | ২:৪৪ পূর্বাহ্ন

নিজস্ব সংবাদদাতা হ চবি

তিন বছরেও অগ্রগতি নেই চবির দিয়াজ হত্যা মামলার

কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র দিয়াজ ইরফান চৌধুরীর হত্যা মামলার অগ্রগতি নেই তিন বছরেও। আসামিরা গ্রেপ্তার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন দিয়াজের বোন জোবাইদা সাওয়ার নিপা। এই মামলার ভবিষ্যৎ নিয়ে শঙ্কা প্রকাশ করে তিনি বলেন,‘তিন বছরেও তদন্ত শেষ করতে পারেনি সিআইডি। তাছাড়া আসামিরা কেউ গ্রেপ্তার হয়নি। আসামিরা প্রকাশ্যে চোখের সামনে ঘোরাফেরা করছে। আসামিদের গ্রেপ্তার করা হলে অন্তত দিয়াজের আত্মা শান্তি পেত। এব্যাপারে জানতে দিয়াজ হত্যার তদন্তকারী কর্মকর্তা সিআইডির সহকারী পুলিশ সুপার জসীম উদ্দীনের সাথে যোগাযোগ করা হলে সাংবাদিক পরিচয় পেয়ে ব্যস্ততার অজুহাত দেখিয়ে তিনি সংযোগ বিচ্ছিন্ন করে দেন। দিয়াজের অনুসারী ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মো. মামুন বলেন, এত বড় ঘটনার তিন বছর পেরিয়ে গেলেও তদন্তে অগ্রগতি না থাকা আমাদের জন্য হতাশাজনক।

কি কারণে সিআইডি মামলার তদন্ত কাজকে এত দীর্ঘায়িত করছে আমার বোধগম্য নয়। তদন্তের অগ্রগতি না থাকায় আসামিরা বিভিন্ন পন্থায় দেশ ত্যাগের চেষ্টা চালাচ্ছে। তিনি আরো বলেন, বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রশাসন দিয়াজ হত্যার আসামিদের বিভিন্ন ভাবে পৃষ্ঠপোষকতা করেছিল। ফলে সঠিক তথ্য দেওয়ার ক্ষেত্রেও বিশ্ববিদ্যালয় বিভিন্ন ছাতুরীর আশ্রয় নিয়েছিল।

বর্তমান প্রশাসনের কাছে অনুরোধ থাকবে তদন্ত কাজ চালিয়ে যেতে বিশ্ববিদ্যালয় যেন সর্বাত্মক সহযোগিতা করে। প্রসঙ্গত, ২০১৬ সালের ২০ নভেম্বর রাতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সংলগ্ন উত্তর ক্যাম্পাসে নিজ বাসা থেকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হয় ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক দিয়াজের লাশ। বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু হলের সম্প্রসারণ ও নতুন কলা অনুষদ ভবনের সম্প্রসারণে ৯৫ কোটি এবং শেখ হাসিনা হলের দ্বিতীয় পর্যায়ের কাজের দরপত্র প্রায় ২০ কোটি টাকার টেন্ডার সংক্রান্ত বিরোধের জেরে দিয়াজকে হত্যা করা হয়েছে বলে দাবি পরিবারের।

The Post Viewed By: 45 People

সম্পর্কিত পোস্ট