চট্টগ্রাম শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯

২০ নভেম্বর, ২০১৯ | ২:৪৩ পূর্বাহ্ন

নগরীতে পূবালীর ব্যাংকের দুটি এটিএম বুথ থেকে সাড়ে ৬ লাখ টাকা চুরি

নগরীর পূবালী ব্যাংকের দুটি বুথ থেকে জালিয়াতির মাধ্যমে প্রায় সাড়ে ছয় লাখ টাকা হাতিয়ে নেওয়া হয়েছে। এ ঘটনায় ব্যাংকের দুটি শাখা থেকে চকবাজার ও ডবলমুরিং থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। (বিডিনিউজ)

পূবালী ব্যাংক কর্তৃপক্ষ বলছে, গত রবিবার সন্ধ্যা ৬টা থেকে রাত সাড়ে ৯টার মধ্যে চট্টগ্রাম কলেজ রোড শাখা ও আগ্রাবাদের শেখ মুজিব রোডের বুথ

থেকে ওই টাকা তোলা হয়। তবে তা কোনো গ্রাহকের হিসাব থেকে তোলা হয়নি। কার্ড জালিয়াতির মাধ্যমে কেন্দ্রীয় সার্ভারকে অন্ধকারে রেখেই মেশিনে থাকা টাকা তুলে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ব্যাংকের একজন কর্মকর্তা।

চকবাজার থানার পরিদর্শক (তদন্ত) রিয়াজ উদ্দিন চৌধুরী জানান, পূবালী ব্যাংকের চট্টগ্রাম কলেজ শাখার ব্যবস্থাপক মিনহাজ উদ্দিন সরোয়ার মঙ্গলবার একটি সাধারণ ডায়েরি করেন।

১৭ নভেম্বর সন্ধ্যা ৬টা থেকে ৭টার মধ্যে কলেজ রোডের এটিএম বুথ থেকে ‘জালিয়াতি করে’ তিন লাখ ৩৪ হাজার টাকা তুলে নেওয়ার অভিযোগ করা হয়েছে সেখানে।

আর আগ্রাবাদের শেখ মুজিব রোডের বুথ থেকে টাকা উত্তোলনের ঘটনায় সোমবার ডবলমুরিং থানায় আলাদা সাধারণ ডায়েরি করেছেন ওই শাখার ব্যবস্থাপক সাহেদ আলী।
ডবলমুরিং থানার পরিদর্শক জহির হোসেন জানান, ১৭ নভেম্বর রাত সাড়ে ৮টা থেকে সাড়ে ৯টার মধ্যে ওই বুথ থেকে তিন লাখ ১০ হাজার টাকা তোলা হয়েছে জালিয়াতির মাধ্যমে।

অভ্যন্তরীণ তদন্তে বিষয়গুলো স্পষ্ট হওয়ার পর এ বিষয়ে মামলা করা হবে বলে জানিয়েছেন পূবালী ব্যাংকের কর্মকর্তারা।
এর আগে ২০১৬ সালে ঢাকায় একটি বেসরকারি ব্যাংকের বুথ থেকেই একইভাবে টাকা তুলে নেওয়ার ঘটনা ধরা পড়েছিল। ওই ঘটনায় একটি বিদেশি নাগরিককে সে সময় গ্রেপ্তার করা হয়েছিল।

The Post Viewed By: 36 People

সম্পর্কিত পোস্ট