চট্টগ্রাম শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯

২০ নভেম্বর, ২০১৯ | ২:৪৩ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক

পাথরঘাটা ট্র্যাজিডি ক্ষতিগ্রস্তদের শিক্ষা উপমন্ত্রীর আর্থিক সহায়তা প্রদান

নগরীর পাথরঘাটায় বিস্ফোরণের ঘটনায় ক্ষতিগ্রস্ততের মাঝে আর্থিক সহায়তা প্রদান করেছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। গতকাল মঙ্গলবার সকালে শিক্ষা উপমন্ত্রী পাথরঘাটার ব্রিকফিল্ড রোডে বিস্ফোরণের স্থান পরিদর্শন করে ক্ষতিগ্রস্থতের মাঝে আর্থিক সহায়তা প্রদান করেন। এ সময় উপমন্ত্রী নিহত প্রত্যেকের পরিবারকে এক লাখ টাকা এবং আহতদের ২০ হাজার টাকা করে অনুদান দেন।

এছাড়া, প্রয়োজনে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকেও সাহায্য দেওয়া হবে বলে জানান শিক্ষা উপমন্ত্রী। মঙ্গলবার সকালে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল দুর্ঘটনায় ক্ষতিগ্রস্থ স্থান পরিদর্শন করে হতাহতদের পরিবার ও স্বজনদের সান্ত¡না দেন। এ দুর্ঘটনায় উদ্ধার এবং আহতদের চিকিৎসার বিষয়ে প্রধানমন্ত্রী খোঁজখবর রাখছেন বলে জানান তিনি। শিক্ষা উপমন্ত্রী বলেন, দুর্ঘটনা ও প্রাণহানি এড়াতে নগরবাসীর সচেতনতার উপর গুরুত্ব দিতে হবে। নগরীর পুরনো ভবনগুলোর গ্যাস, বিদ্যুৎ সংযোগ, লাইন ইত্যাদি পরীক্ষা করা উচিত। এছাড়া, সিডিএ’র নকশা অনুমোদন, অনুমোদিত নকশা অনুযায়ী ভবন তৈরি হয়েছে কিনা ইত্যাদি নজরদারির আওতায় আনতে হবে।

শিক্ষা উপমন্ত্রী চট্টগ্রামের সেবা সংস্থার উদ্দেশ্যে বলেন, সিটি কর্পোরেশন, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) ও ওয়াসার এখনই ভবন পরিদর্শন করা উচিত। আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে আহ্বান জানাবো, তারা যেন পরিদর্শন কাজ দ্রুত শুরু করেন। এই ভয়াবহ দুর্ঘটনা শুধু গৃহের বাসিন্দাদের হতাহত করেনি, পথচারীরাও নিহত হয়েছেন।

তদন্ত প্রসঙ্গে উপমন্ত্রী বলেন, ইতিমধ্যে একাধিক তদন্ত টিম কাজ করছে। কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড তাদের তদন্ত প্রতিবেদন জমাও দিয়েছে। সব প্রতিবেদন জমা হলে ঘটনার প্রকৃত কারণ, এ ধরনের ঘটনা প্রতিকারের উপায় বা সুপারিশ পাওয়া যাবে। উল্লেখ্য, গত রবিবার সকালে পাথরঘাটার ব্রিকফিল্ড রোডের বড়–য়া ভবনের নিচতলায় বিস্ফোরণে মা-ছেলেসহ মোট সাতজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো নয়জন।

The Post Viewed By: 32 People

সম্পর্কিত পোস্ট