চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১২ ডিসেম্বর, ২০১৯

২০ নভেম্বর, ২০১৯ | ২:২৬ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক

রাস্তা ভাসছে ওয়াসার পানিতে দেখার কেউ নেই

নগরীর ৩৯নং দক্ষিণ হালিশহর বন্দরটিলার শহীদ নুরুজ্জামান সড়কটি গত তিন ধরে ভাসছে ওয়াসার পানিতে। পাইপে লিকেজ থাকায় এই সমস্যা সৃষ্টি হয়েছে। এতে প্রতিদিন প্রচুর পানি অপচয় হচ্ছে। স্থানীয়দের দাবি, ওয়াসার মূল পাইপ লাইনে লিকেজ হয়েছে। তিন দিন পার হলেও এ বিষয়ে কোন পদক্ষেপ নেয়নি চট্টগ্রাম ওয়াসা।

স্থানীয় যুবক শাকিল আহমেদ পূর্বকোণকে বলেন, ‘গত তিনদিন ধরে রাস্তার নিচ থেকে পানি বের হচ্ছে। ওয়াসার লাইন ফেটে গিয়ে এ পানি বের হয়। ওয়াসা যখনই মূল লাইনে পানি ছাড়ে তখনই পুরো রাস্তা পানিতে ভেসে যায়। এই গালিতে কিছু ভবন নির্মাণের কাজ চলছে। যার জন্য প্রতিদিন ইট ও বালু বোঝাই ভারি ভারি ট্রাক প্রবেশ করছে। ধারণা করছি, ভারি যানবাহনগুলোর চাকার চাপে মাটির নিচে থাকা ওয়াসার পাইপ লাইন ফেটে গেছে। শুধু তাই নয়, যেখান থেকে পানি বের হচ্ছে ওখানের সড়কটাও অনেক খানি ভেঙে গেছে। এতে আমাদের বাসার লাইনে পানির চাপ কমে গেছে। কিন্তু এই ঘটনার তিন পার হয়ে গেলেও মেরামত করেনি ওয়াসা।

শাহজাহান নামে আরও এক স্থানীয় ব্যক্তি পূর্বকোণকে বলেন, ‘লাইন ফেটেছে আজ কয়েকদিন হলো। কিন্তু এটা ঠিক করতে এখনো কেউ আসেনি। আমরা এর কারণে পানি কম পাচ্ছি। শুধু তাই নয়, যে পানি পাচ্ছি তার বিশুদ্ধতা নিয়েও চিন্তিত হয়ে পড়েছি। কারণ, পাইপ লিকেজ দিয়ে পানিতে ময়লা এবং জীবাণু প্রবেশ করার আশঙ্কা রয়েছে। এটি দ্রুত ঠিক না করলে এই এলাকার মানুষ পানিবাহিত রোগে আক্রান্ত হয়ে পড়বে।’ স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর জিয়াউল হক সুমন পূর্বকোণকে বলেন, ‘বিষয়টি শুনেছি। এলাকার মানুষের দুর্ভোগ লাগবে দ্রুত এটা মেরামত করা হবে। এই এলাকার দায়িত্বরত ওয়াসার প্রকৌশলীকে বিষয়টি জানাচ্ছি। আশা করছি, দ্রুত এর সমাধান হবে।’

The Post Viewed By: 37 People

সম্পর্কিত পোস্ট