চট্টগ্রাম শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯

১৯ নভেম্বর, ২০১৯ | ১০:২২ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক

জামিন পাচ্ছেন মিতু হত্যার অন্যতম সন্ত্রাসী ভোলা

সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যা মামলার অন্যতম আসামি ভোলা কারাগার থেকে জামিনে মুক্তি পেতে যাচ্ছেন। এহতেশামুল হক ওরফে ভোলা চট্টগ্রাম নগর পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসী। ইতিমধ্যে একে একে সব মামলায় জামিন পেয়েছেন তিনি।

কারাগারে থাকা এহতেশামের পিডব্লিউ (প্রোডাকশন ওয়ারেন্ট) প্রত্যাহার হলেই তিনি যেকোনো সময় মুক্তি পেতে পারেন। এটি আদালতে তাঁর আইনজীবী প্রত্যাহারের আবেদনও করেছেন। গতকাল সোমবার শুনানির দিন ধার্য থাকলেও সময়ের আবেদন করেছেন। আগামী ১১ ডিসেম্বর আবেদনটির শুনানির দিন ধার্য করেছেন আদালত।

পুলিশ জানায়, নগরীর বাকলিয়া এলাকার ত্রাস ও তালিকাভুক্ত সন্ত্রাসী এহতেশামুল ওরফে ভোলার বিরুদ্ধে হত্যা, অস্ত্র, চাঁদাবাজির ১৮ মামলা রয়েছে। ২০১৫ সালের ১০ জানুয়ারি নগরের পাঁচলাইশ থানার তেলিপট্টি এলাকায় চট্টগ্রাম নার্সিং কলেজের জৈষ্ঠ শিক্ষিকা অঞ্জলী রানী দেবীকে তাঁর বাসার সামনে কুপিয়ে হত্যা করা হয়। পরে অঞ্জলী রানীর স্বামী ডা. রাজেন্দ্র চৌধুরী বাদি হয়ে অজ্ঞাতপরিচয় কয়েকজনকে আসামি করে পাঁচলাইশ থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলাটি শুরুতে পুলিশ ও পরে গোয়েন্দা পুলিশ তদন্তের দায়িত্ব পায়। শিক্ষিকা অঞ্জলী রানী দেবী হত্যা মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়। ২০১৬ সালের ৫ জুন নগরের ও আর নিজাম সড়কে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার সময় খুন হন মাহমুদা আক্তার মিতু। ওই সময় তাঁর স্বামী বাবুল আক্তার এসপি পদে পদোন্নতি পেয়ে চট্টগ্রাম থেকে ঢাকায় নতুন কর্মস্থলে যোগ দিয়েছিলেন।

আলোচিত ওই হত্যাকাণ্ডের ২৩ দিনের মাথায় মো. মনির নামের এক সহযোগীসহ ভোলাকে গ্রেপ্তার করে পুলিশ। সন্ত্রাসী ভোলায় হত্যাকাণ্ডে ব্যবহৃত অস্ত্র সরবরাহ করেছিলেন বলে পুলিশের তদন্তে উঠে এসেছে। সবশেষ অঞ্জলী হত্যা মামলায় এহতেশাম ওরফে ভোলা উচ্চ আদালত থেকে জামিন পান। গত ১৯ আগস্ট এই আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ আপিল করলে আপিলটি খারিজ করে দেন আদালত।

এহতেশামের আইনজীবী কে এম সাইফুল ইসলাম জানান, কিছু কাগজপত্র না থাকায় পিডব্লিউ প্রত্যাহারের শুনানি করতে সময়ের আবেদন করা হয় এবং আদালত তা মঞ্জুর করেছেন।

চট্টগ্রাম নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দিন আহমেদ জানান, সন্ত্রাসী এতহেশাম ইতিমধ্যে সব মামলায় জামিন পেয়েছেন । পিডব্লিউ প্রত্যাহারের পর কারাগারে জামিননামা গেলেই তাঁর মুক্তিতে আর বাধা থাকবে না বলেও জানান তিনি।

পূর্বকোণ-রাশেদ

The Post Viewed By: 104 People

সম্পর্কিত পোস্ট