চট্টগ্রাম শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯

১৯ নভেম্বর, ২০১৯ | ৮:১২ অপরাহ্ন

কক্সবাজার সংবাদদাতা

কক্সবাজারে ৭০ টাকায় রসুন বিক্রি, প্রতিষ্ঠানকে জরিমানা

কক্সবাজার শহরের বাজারগুলোতে পণ্যের দাম অস্থিতিশীল করে তুলতে সক্রিয় হয়ে উঠেছে একটি চক্র। এই চক্রকে দমিয়ে রাখতে আজ মঙ্গলবার (১৯ নভেম্বর) বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জিন্নাত শহীদ পিংকি’র নেতৃত্বে শহরের বিভিন্ন বাজারে ভ্রাম্যমাণ অভিযান চালিয়েছে জেলা প্রশাসন।

জিন্নাত শহীদ পিংকি জানান, কক্সবাজার বাহারছড়া বাজার এবং বড়বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। মোবাইল কোর্ট পরিচালনাকালে বাহারছড়া বাজারে ‘মায়ের দোয়া স্টোর’ ক্রয়কৃত মূল্যের চেয়ে প্রায় কেজিতে ৭০ টাকা অতিরিক্ত দামে রসুন বিক্রি করায় প্রমাণ পাওয়া গেছে। এ সময় ওই দোকানের মালিক মিজানুর রহমানকে কৃষি বিপণন আইন, ২০১৮ এর ১(৯)(ঞ) ধারা লঙ্ঘনের দায়ে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও পুরো বাহারছড়া বাজারে পেঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য বাজার দর যাচাই করা হয় এবং নির্ধারিত মূল্যের অতিরিক্তি কোন মালামাল বিক্রি না করার জন্য নির্দেশনা প্রদান করা হয়েছে। পরর্বতীতে বড় বাজারে মোবাইল কোর্ট পরিচালনাকালে পেঁয়াজ কেজি প্রতি ১৩০ থেকে ১৩৫ টাকা দরে বিক্রি করা হচ্ছে। এ সময় কক্সবাজার জেলা মার্কেটিং অফিসার শাহাজাহান আলী এবং আইন শৃংখলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

পূর্বকোণ/আরাফাত-রাশেদ

The Post Viewed By: 84 People

সম্পর্কিত পোস্ট