চট্টগ্রাম শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯

১৯ নভেম্বর, ২০১৯ | ৬:১৮ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক

পেঁয়াজ নিয়ে হুড়োহুড়ি-হাতাহাতি

চট্টগ্রাম নগরীর ছয়টি স্থানে আজ মঙ্গলবার (১৯ নভেম্বর) থেকে কেজিপ্রতি ৪৫ টাকা দরে পেঁয়াজ বিক্রি শুরু করেছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। উচ্চমূল্যের পেঁয়াজের বাজারে কিছুটা হলেও প্রভাব পড়বে- এমন বিবেচনায় টিসিবি ট্রাকে করে পেঁয়াজ বিক্রি শুরু করেছে। কিন্তু স্বস্তির বদলে পেঁয়াজ কেনাকে কেন্দ্র করে হুড়োহুড়ি আর হাতাহাতির ঘটনা ঘটেছে বিক্রি শুরু হওয়ার দুই ঘণ্টার মধ্যেই।

প্রত্যক্ষদর্শীরা জানায়, টিসিবি জনপ্রতি এক কেজি করে পেঁয়াজ বিক্রির নিয়ম করে দেয়ায়, এ নিয়ে ক্রেতাদের কেউ কেউ অসন্তোষ প্রকাশ করেন। এ নিয়ে বিক্রেতাদের সঙ্গে বচসার মধ্যেই আরেক নৈরাজ্য সৃষ্টির সুযোগ নেন স্থানীয় কয়েকজন দোকানদার। তারা কিছু ভাড়াটিয়া লোকজনকে (যাদের বেশিরভাগই কিশোর ও নারী) টিসিবির সস্তা দরের পেঁয়াজ কিনতে ট্রাকের সামনে পাঠান। অনেক কষ্টে ঠেলাঠেলি করে যারা মাত্র এক কেজি পেঁয়াজ সংগ্রহ করতে পেরেছেন, তারা যখন দেখলেন দোকানদারদের ভাড়াটে লোকজন পেঁয়াজ কিনে দোকানগুলোতে পাঠিয়ে আবার লাইনে দাঁড়াচ্ছে, তখন তীব্র অসন্তোষে ফেটে পড়েন। এ সময় এক কিশোরকে ধরে ক্রেতারা মারধর করেন এবং অন্যদের ধাওয়া দেন। হুড়োহুড়ি আর ধাওয়ার মধ্যে টিসিবি পেঁয়াজ বিক্রি কিছুক্ষণ বন্ধ থাকে। পরে পরিস্থিতি শান্ত হলে আবার বিক্রি শুরু হয়। প্রত্যক্ষদর্শীরা অভিযোগ করে বলেন, বন্দর থানার অদূরে পেঁয়াজ নিয়ে ধাওয়া ও হাতাহাতির ঘটনার পরও পুলিশের কেউ ঘটনাস্থলে আসেননি।  এ নিয়ে ক্রেতাদের ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে।

উল্লেখ্য, প্রতি ট্রাকে ১ টন (১ হাজার কেজি) করে ৬টি ট্রাকে পেঁয়াজ বিক্রি হচ্ছে নগরীর কোতোয়ালি, বায়েজিদ, পাহাড়তলী, হালিশহর, বন্দর থানা ও দামপাড়া পুলিশ লাইন্সের ৬টি স্থানে। দুপুর থেকে টিসিবির ট্রাকগুলো নির্দ্দিষ্ট পয়েন্টে পেঁয়াজ নিয়ে হাজির হয়। এ সময় কম দামে পেঁয়াজ কিনতে ভিড় করেন সাধারণ মানুষ।

 

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

The Post Viewed By: 83 People

সম্পর্কিত পোস্ট