চট্টগ্রাম রবিবার, ০৮ ডিসেম্বর, ২০১৯

সর্বশেষ:

১৯ নভেম্বর, ২০১৯ | ৪:৩২ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক

এনআইডি কেলেঙ্কারি: ইসি অফিস সহকারীর ৪ দিনের রিমান্ড

রোহিঙ্গাদের ভোটার করা ও জাতীয় পরিচয়পত্র কেলেঙ্কারির মামলায় গ্রেপ্তার চট্টগ্রাম জেলা নির্বাচন কমিশনের অফিস সহকারী নাজিম উদ্দিনকে জিজ্ঞাসাবাদের জন্য চারদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহনাজ রহমান আজ মঙ্গলবার (১৯ নভেম্বর) এ আদেশ দিয়েছেন। সাত দিনের রিমান্ড আবেদনের প্রেক্ষিতে আদালত নাজিম উদ্দিনকে চারদিনের রিমান্ড মঞ্জুর করেন বলে জানিয়েছেন চট্টগ্রাম নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) মো. কামরুজ্জামান।

উল্লেখ্য, নাজিম উদ্দিনসহ এ নিয়ে নির্বাচন কমিশনের ৪ কর্মচারীসহ ১১ জনকে গ্রেপ্তার করা হয়েছে। সোমবার দুপুর ২টার দিকে জেলা নির্বাচন অফিসারের কার্যালয় থেকে নাজিমকে গ্রেপ্তার করেছে কাউন্টার টেরোরিজম ইউনিট।

প্রসঙ্গত, ১৮ আগস্ট হাটহাজারীতে লাকী নামে এক রোহিঙ্গা মহিলা স্মার্টকার্ড নিতে এলে রোহিঙ্গাদের ভোটার নিবন্ধনের জালিয়াতির ঘটনা ফাঁস হয়। ২০১৪ সালে মিয়ানমার থেকে বাংলাদেশে আসার পর টেকনাফের মুচনী রোহিঙ্গা ক্যাম্পে ছিলেন। ভুয়া ঠিকানা দিয়ে জাল এনআইডি করেছেন তিনি। এই ঘটনার তদন্ত করতে গিয়ে বেরিয়ে আসছে তলের বিড়াল। নির্বাচন কমিশনের তদন্ত দল  ১৬ সেপ্টেম্বর ডবলমুরিং থানা নির্বাচন কার্যালয়ের অফিস সহায়ক জয়নাল আবেদীন ও তার দুই সহযোগীসহ তিনজনকে আটক করে পুলিশের হাতে তুলে দেয়।

জয়নালের তথ্যের ভিত্তিতে কাউন্টার টেরোরিজম ইউনিট মোস্তফা ফারুক নামের এক টেকনিকেল সাপোর্টকে গ্রেপ্তার করা হয়। জালিয়াতি চক্রের হোতা জয়নাল ও ফারুকের স্বীকারোক্তিমতে ২৩ সেপ্টেম্বর ঢাকা থেকে টেকনিক্যাল এক্সপার্ট শাহনূর মিয়াকে গ্রেপ্তার করা হয়। শাহনূরের মাধ্যমে জালিয়াতির মাধ্যমে রোহিঙ্গাদের ভোটার করা ও ভুয়া এনআইডি তৈরি করে আসছে জালিয়াতি চক্র। গ্রেপ্তারকৃতদের তথ্যের ভিত্তিতে গত ১৪ নভেম্বর জেলা নির্বাচন কার্যালয়ের উচ্চমান সহকারী আবুল খায়ের ভূঁইয়া ও অফিস সহকারী আনোয়ার হোসেনকে গ্রেপ্তার করা হয়।

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

The Post Viewed By: 65 People

সম্পর্কিত পোস্ট