চট্টগ্রাম রবিবার, ০৮ ডিসেম্বর, ২০১৯

সর্বশেষ:

১৯ নভেম্বর, ২০১৯ | ২:৩৫ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক

কেজি ৪৫ টাকা: হুমড়ি খেয়ে পড়েছেন ক্রেতারা

চট্টগ্রামের ৬ স্থানে টিসিবি’র পেঁয়াজ বিক্রি শুরু

নগরীর ছয়টি স্থানে কেজি প্রতি ৪৫ টাকায় পেঁয়াজ বিক্রি করেছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। পেঁয়াজ সংকট শুরুর পর আজ মঙ্গলবার (১৯ নভেম্বর) চট্টগ্রামে প্রথমবারের মতো খোলাবাজারে পেঁয়াজ বিক্রি হয়েছে। প্রতি ট্রাকে ১ টন (১ হাজার কেজি) করে ৬টি ট্রাকে পেঁয়াজ বিক্রি হচ্ছে নগরীর কোতোয়ালি, বায়েজিদ, পাহাড়তলী, হালিশহর, বন্দর থানা ও দামপাড়া পুলিশ লাইন্সের ৬টি স্থানে।

দুপুর থেকে টিসিবির ট্রাকগুলো নির্দিষ্ট পয়েন্টে পেঁয়াজ নিয়ে হাজির হয়। এ সময় কম দামে পেঁয়াজ কিনতে ভিড় করেন সাধারণ মানুষ। স্থানীয় জনপ্রতিনিধি, পুলিশ সুশৃঙ্খলভাবে পেঁয়াজ বিক্রিতে সহযোগিতা করেন। ভিড় ঠেলে ন্যায্যমূল্যে পেঁয়াজ কিনতে পেরে খুশি নিম্নবিত্ত শ্রেণির মানুষ। এমনই একজন ক্রেতা জানান, জহুর হকার্স মার্কেটে যাচ্ছিলাম। হঠাৎ দেখলাম পেঁয়াজের ট্রাক। ৪৫ টাকায় এক কেজি কিনলাম। মান ভালো দাম কম। তিনি বলেন, খুচরা বাজারে যখন ১৫০ টাকা ছাড়িয়ে গেল, তারপর আর পেঁয়াজ কিনিনি। পেঁয়াজ ছাড়াই রান্না হয়েছে বেশ কয়েক দিন। আজই আবার প্রথম কিনলাম।   

‘আগে আসলে আগে পাবেন’ ভিত্তিতে নগরীর ৬টি পয়েন্টে পেঁয়াজ বিক্রি করা হচ্ছে জানিয়ে সিবির চট্টগ্রাম আঞ্চলিক প্রধান জামাল উদ্দিন আহমেদ বলেন, প্রতি ট্রাকে ১ টন করে প্রথম দিন ৬টি ট্রাকে বিক্রি করা হচ্ছে। একজন সর্বোচ্চ ১ কেজি পেঁয়াজ কিনতে পারবেন।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

The Post Viewed By: 188 People

সম্পর্কিত পোস্ট