চট্টগ্রাম মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪

চট্টগ্রামে বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত বড়ুয়া ভবন পরিদর্শনে শিক্ষা উপমন্ত্রী নওফেল

নিজস্ব প্রতিবেদক

১৯ নভেম্বর, ২০১৯ | ১১:৫৪ পূর্বাহ্ণ

শিক্ষা উপমন্ত্রী ও কোতোয়ালি আসনের সংসদ সদস্য ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল চট্টগ্রামে বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত বড়ুয়া ভবন পরিদর্শন ও হতাহতদের স্বজনদের সান্ত্বনা দিতে পাথরঘাটায় এসেছেন। আজ মঙ্গলবার (১৯ নভেম্বর) সকালে তিনি ঘটনাস্থলে পৌঁছেন।

এ সময় তিনি নিহত প্রত্যেকের পরিবারকে এক লাখ টাকা এবং আহতদের ২০ হাজার টাকা করে দেয়ার জন্য আওয়ামী লীগ নেতাদের হাতে হস্তান্তর করেন। প্রয়োজনে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকেও সাহায্য দেয়া হবে বলে জানান উপমন্ত্রী। তিনি বলেন, প্রধানমন্ত্রী এ দুর্ঘটনা, উদ্ধার, আহতদের চিকিৎসার বিষয়ে খোঁজখবর রাখছেন।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে উপমন্ত্রী বলেন, ইতিমধ্যে একাধিক তদন্ত টিম কাজ করছে। কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড তাদের তদন্ত প্রতিবেদন জমাও দিয়েছে। এটা ভালো দিক। এ ধরনের প্রতিবেদন মানুষকে সচেতন করে। সব প্রতিবেদন জমা হলে ঘটনার প্রকৃত কারণ, এ ধরনের ঘটনা প্রতিকারের উপায় বা সুপারিশ পাওয়া যাবে। দুর্ঘটনা ও প্রাণহানি এড়াতে নগরবাসীর সচেতনতার ওপর গুরুত্বারোপ করে উপমন্ত্রী বলেন, নগরীর পুরনো ভবনগুলোর গ্যাস, বিদ্যুৎ সংযোগ, লাইন ইত্যাদি পরীক্ষা করা উচিত। একই সঙ্গে সিডিএর নকশা অনুমোদন, অনুমোদিত নকশা অনুযায়ী ভবন তৈরি হয়েছে কিনা ইত্যাদিও নজরদারির আওতায় আনতে হবে।

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট