চট্টগ্রাম শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯

১৯ নভেম্বর, ২০১৯ | ৩:০২ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক

খুলশীতে আইজ্জা ডাকাত নিহত

পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধ’

খুলশী থানার নাসিরাবাদে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে আজিজ ডাকাত ওরফে আইজ্জা ডাকাত নিহত হয়েছে। গত রবিবার রাত আড়াইটার দিকে গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করে পুলিশ। নাসিরাবাদ হাউজিং সোসাইটির একটি বাসায় ডাকাতির ঘটনায় আজিজকে গ্রেপ্তার করতে গেলে দুই পক্ষের গোলাগুলিতে আইজ্জা ডাকাত গুলিবিদ্ধ হয় বলে দাবি পুলিশের।

পুলিশ জানায়, ‘ছিনতাই কাজে ব্যবহৃত সিএনজি ট্যাক্সিচালক শাহজালালকে আটক করা হয়। তার বাড়ি কুমিল্ল­া জেলার দেবিদ্বারে। তার স্বীকারোক্তির ভিত্তিতে কোতোয়ালীর পুরাতন গির্জা এলাকার নবরত্ন জুয়ালার্সের মালিক দুর্জয় বণিককে ছিনতাই হওয়া গয়নাসহ আটক করা হয়। ট্যাক্সিচালক ও দুর্জয়ের তথ্যের ভিত্তিতে মোহাম্মদ রফিক নামে আরও একজনকে আটক করা হয়। রফিককে আটক করা হয় চন্দনাইশ থেকে। পরে রফিককে জিজ্ঞাসাবাদ করলে আজিজ ডাকাতের কথা স্বীকার করে। আইজ্জা ডাকাতকে ধরতে অভিযান চালানো হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে আইজ্জা ও তার সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি চালালে একপর্যায়ে আইজ্জা গুলিবিদ্ধ হয়। গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঘটনাস্থল থেকে একটি দেশীয় তৈরি অস্ত্র, দুই রাউন্ড অব্যবহৃত কার্তুজ উদ্ধার করা হয় বলে জানান ওসি প্রণব চৌধুরী।

গত ১৫ নভেম্বর নগরীর গরীবুল্লাহ হাউজিং সোসাইটি এলাকায় আরিফুল হক নামে একজনের বাসায় জাকাতির ঘটনা ঘটে। জুমার নামাজের সময় এক মহিলাকে জিম্মি করে স্বর্ণালঙ্কার ও দুটি মোবাইল ফোন লুটে নেয় দুর্বৃত্তরা। এ ঘটনায় বাড়ির মালিক বাদি হয়ে খুলশী থানায় মামলা দায়ের করেন। মামলার সূত্র ধরেই পুলিশ আইজ্জা ডাকাতকে গ্রেপ্তার করতে যায়।
আজিজের বিরুদ্ধে ২০০০ সালের একটি হত্যা মামলা রয়েছে। আরেকটি মামলায় ১২ বছর সাজা খাটার পর গত তিন মাস আগে জামিনে মুক্তি পেয়েছে বলে জানায় পুলিশ।

The Post Viewed By: 79 People

সম্পর্কিত পোস্ট