চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

‘চট্টগ্রাম শিশু পার্ক’ আধুনিকায়ন কাজ উদ্বোধনীতে মেয়র

যেখানে খালি ও পরিত্যাক্ত জায়গা সেখানেই পার্ক নির্মাণ করবে চসিক

১৯ নভেম্বর, ২০১৯ | ২:৫৩ পূর্বাহ্ণ

নগরীর কাজীর দেউড়ীস্থ ‘চট্টগ্রাম শিশু পার্ক’ আধুনিকায়নের কাজ শুরু হয়েছে। গতকাল (সোমবার) সকালে পার্ক প্রাঙ্গণে বেলুন উড়িয়ে কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। এ সময় উপস্থিত ছিলেন রাউজান উপজেলা চেয়ারম্যান এহসানুল হায়দার চৌধুরী বাবুল, চসিক’র প্রধান নিবাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, মেয়রের একান্ত সচিব মো. আবুল হাসেম, অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, ভূ-সম্পত্তি অফিসার মোহাম্মদ এখলাচ উদ্দিন আহমদ এবং শিশু পার্কের ব্যবস্থাপনা পরিচালক মোস্তাফিজুর রহমান,শিশু পার্ক পরিচালক (প্রশাসন) মুক্তিযোদ্ধা কমান্ডার এম এনামুল হক চৌধুরী প্রমুখ। চায়না বিশেষজ্ঞ ও কারিগরি সহযোগিতায় এ শিশু পার্কের আধুনিকায়ন করা হচ্ছে। এতে ব্যয় হচ্ছে ৫০ কোটি টাকা । এ পার্ককে আরো আকর্ষণীয় ও আধুনিকায়নের জন্য ৯-ডি স্যামুলেটরসহ বিভিন্ন রাইড স্থাপন করা হবে। এছাড়াও থাকছে দর্শনার্থীদের সুবিধার্থে ১টি ফুডকোর্ট ও ১টি একুরিয়াম রেস্টুরেন্ট।

উদ্বোধনকালে সিটি ময়র বলেন, এই নগরে মানসম্মত পার্ক নেই বললে চলে। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রতিটি ওয়ার্ডে পার্ক, উদ্যোন নির্মাণের পরিকল্পনা রয়েছে। যেখানে খালি ও পরিত্যাক্ত জায়গা পাওয়া যাবে সেখানেই পার্ক নির্মাণ করবে চসিক। তিনি বলেন, একটি মানসম্মত পার্ক বা মাঠ সমগ্র এলাকাবাসীকে উপকৃত করে। শিশুদের শারীরিক ও মানসিক বিকাশে পার্ক ও খেলার মাঠের ভূমিকা অপরিসীম। এতে সামাজিকীকরণ, শরীর চর্চার সুযোগ হয়।

সিটি মেয়র বলেন, এই শিশু পার্কে যে রাইডগুলো বিদ্যামান, তা বর্তমান সময়ের জন্য অচল। তাই সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে রাইডগুলোকে পরিবর্তন, পরিমার্জন করে নতুনকরে সাজানোর পরামর্শ দেয়া হয়েছে। তারই আলোকে চায়না বিশেযজ্ঞ এবং তাদের সার্বিক দিক নিদেশনায় আধুনিক রাইড স্থাপন করতে যাচ্ছে সংশ্লিষ্টরা। এতে বর্তমান প্রজম্মের সন্তানরা তাদের ইচ্ছানুযায়ী আনন্দ উপভোগ করতে পারবে।
পরে দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।-বিজ্ঞপ্তি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট