চট্টগ্রাম শনিবার, ০৭ ডিসেম্বর, ২০১৯

সর্বশেষ:

১৯ নভেম্বর, ২০১৯ | ২:৫৩ পূর্বাহ্ন

চট্টগ্রাম বিশ^বিদ্যালয় দিবসের আলোচনা সভায় উপাচার্য

দক্ষ মানব সম্পদ উৎপাদনই বিশ^বিদ্যালয়ের অন্যতম লক্ষ্য

চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার বলেছেন, সত্য-সুন্দর-কল্যাণ আর জ্ঞানের আলোয় আলোকিত হওয়ার তীর্থস্থান হল বিশ^বিদ্যালয়। সৎ, যোগ্য ও বহুমাত্রিক দক্ষতা সম্পন্ন আলোকিত মানব সম্পদ উৎপাদনই চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের অন্যতম লক্ষ্য। গতকাল ১৮ নভেম্বর বেলা ১১ টায় চবি উপাচার্য দপ্তরের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের ৫৩ তম দিবস উদযাপন উপলক্ষে চট্টগ্রাম বিশ^বিদ্যালয় প্রশাসন কর্তৃক আয়োজিত ‘বিশ^বিদ্যালয়ের সার্বিক মানোন্নয়নের লক্ষ্যে করণীয়’ শীর্ষক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
উপাচার্য বলেন, চট্টগ্রাম বিশ^বিদ্যালয়কে উন্নত বিশে^র কাতারে সামিল করতে এই প্রতিষ্ঠানের জ্ঞান-গবেষণার ক্ষেত্র সম্প্রসারণ এবং উচ্চশিক্ষা ও গবেষণার অধিকতর মানোন্নয়নকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে বিশ^বিদ্যালয় প্রশাসন নিরলসভাবে কাজ করে যাচ্ছে। চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের একাডেমিক, প্রশাসনিক ও ভৌত অবকাঠামো উন্নয়নসহ বিশ^বিদ্যালয়ের সার্বিক উন্নয়নের সকল ক্ষেত্রে সততা, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণে বিশ^বিদ্যালয় প্রশাসন দৃঢ় অঙ্গীকারাবদ্ধ।

জাতীয় সংগীত এর মাধ্যমে সূচিত অনুষ্ঠানে আলোচনা সভার শুরুতে পবিত্র ধর্মগ্রন্থসমূহ থেকে পাঠ করা হয়। এছাড়া জাতির জনক বঙ্গবন্ধু, বঙ্গবন্ধু পরিবারের শহীদ সদস্যবর্গ, জাতীয় চারনেতাসহ মহান মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।
পরে উপাচার্য চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের ৫৩তম ‘চট্টগ্রাম বিশ^বিদ্যালয় দিবস’ উপলক্ষে বিশ^বিদ্যালয় পরিবারের সকলকে সাথে নিয়ে কেক কাটেন।
পূর্বাহ্নে সকাল ১০.৪৫ টায় বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় শহীদ মিনার চত্বর থেকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতারের নেতৃত্বে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রফেসর ড. সুলতান আহমদ, প্রফেসর ড. মহীবুল আজিজ, প্রফেসর মো. জাকির হোসেন ও প্রফেসর ড. অঞ্জন কুমার চৌধুরী, প্রফেসর ড. মো. সেকান্দর চৌধুরী, প্রফেসর ড. এ কে এম মাঈনুল হক মিয়াজী, প্রফেসর ড. মো. আলী আশরাফ, প্রক্টর প্রফেসর এস এম মনিরুল হাসান, প্রফেসর ড. মো. রাশেদ-উন-নবী, এ কে এম মাহফুজুল হক প্রমুখ।-বিজ্ঞপ্তি

The Post Viewed By: 58 People

সম্পর্কিত পোস্ট