চট্টগ্রাম শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯

১৯ নভেম্বর, ২০১৯ | ২:৫২ পূর্বাহ্ন

নতুন সড়ক আইন বাতিলে ১৫ দিনের আল্টিমেটাম

নতুন সড়ক আইন বাতিলের দাবিতে নগরীর অলংকার মোড়ে সমাবেশ করেছে জাতীয় সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন। সমাবেশে নতুন আইনকে শ্রমিক স্বার্থবিরোধী আইন উল্লেখ করে তা বাতিলের দাবিতে ১৫ দিনের আল্টিমেটাম দেয় শ্রমিকরা। সমাবেশে সভাপতিত্ব করেন ফেডারেশনের চট্টগ্রাম-সিলেট পূর্বাঞ্চল কমিটির সভাপতি শ্রমিক নেতা ছিদ্দিকুল ইসলাম।

সভায় বক্তব্য রাখেন ফেডারেশনের সাধারণ সম্পাদক মো. আনোয়ার হোসেন আলাউদ্দিন রানা, চট্টগ্রাম-শুভপুর-মুহুরী প্রজেক্ট বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদক যথাক্রমে বেলায়েত হোসেন ফরাজী ও মুক্তিযোদ্ধা মো. আবুল কালাম, মো. ইয়াছিন সিরাজী, হাসান মারুফ রুমী, মো. ফয়েজুল শরীফ, মো. আবদুল মালেক, মুহাম্মদ ইলিয়াছ প্রমুখ।

বক্তারা বলেন, নতুন আইনের মাধ্যমে সকল পরিবহন শ্রমিকদের ফাঁসির আসামিতে পরিণত করার সাথে সাথে সাধারণ মানুষের মুখোমুখি করা হয়েছে। শ্রমিকদের জনবিরোধী ভিলেন হিসেবে খাড়া করা হয়েছে। পুরো সড়ক আইনের ৮০ ভাগই জেল জরিমানার বিধান রাখা হয়েছে। রাস্তায় প্রতিদিন নতুন নতুন গাড়ি নামছে কিন্তু সে অনুপাতে রাস্তা বাড়ছে না। এ আইনে পরিবহন শ্রমিকদের কোন স্বার্থই রক্ষিত হয়নি।-বিজ্ঞপ্তি

The Post Viewed By: 60 People

সম্পর্কিত পোস্ট