চট্টগ্রাম রবিবার, ০৮ ডিসেম্বর, ২০১৯

সর্বশেষ:

১৯ নভেম্বর, ২০১৯ | ২:০৬ পূর্বাহ্ন

চট্টগ্রাম ক্যান্টনমেন্ট পাবলিক কলেজে ‘আমার বাংলাদেশ’ ম্যুরাল উদ্বোধন

গত ১২ নভেম্বর ২০১৯ চট্টগ্রাম ক্যান্টনমেন্ট পাবলিক কলেজে ‘আমার বাংলাদেশ’ ম্যুরাল উদ্বোধন করা হয়েছে। ম্যুরাল উদ্বোধন করেন প্রতিষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক ২৪ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল এস এম মতিউর রহমান।

গত ১২ নভেম্বর প্রধান অতিথি হিসেবে তিনি এ ম্যুরাল উদ্বোধন করেন। ম্যুরালটিতে ধারণ করা হয়েছে চিরায়ত বাংলার লোকজ সংস্কৃতি, বাঙালির অসাম্প্রদায়িক চেতনা এবং মহান ভাষা আন্দোলনের পথ ধরে ১৯৭১ সালের স্বাধীনতা সংগ্রাম। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে কাক্সিক্ষত স্বাধীনতা লাভের পর যোগ্য নেতৃত্বে দেশ এগিয়ে চলেছে এবং তথ্য ও প্রযুক্তি নির্ভর আধুনিক শিক্ষা গ্রহণের মধ্য দিয়ে বর্তমান প্রজন্ম নিজেদেরকে প্রস্তুত করছে দেশকে এগিয়ে নেবার জন্য।

সচিত্র ম্যুরালে আশাবাদ ব্যক্ত হয়েছে লাল সবুজের পতাকাকে বিশ^ দরবারে তুলে ধরবে ভবিষ্যতের সোনালি প্রজন্ম। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি আশাবাদ ব্যক্ত করেন -শিক্ষার্থীবৃন্দ এ ম্যুরালের তাৎপর্যকে হৃদয়ঙ্গম করতে পারলেই দেশাত্মবোধে উজ্জীবিত হয়ে তারা মাতৃভূমির সেবায় আত্মনিয়োগ করতে পারবে। উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সামসুজ্জামান, এওডব্লিউসি, পিএসসি-সহ চট্টগ্রাম সেনানিবাসের উচ্চপদস্থ সামরিক কর্মকর্তা, শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ। প্রতিষ্ঠানের অধ্যক্ষ কর্নেল মোহাম্মদ মনিরুজ্জামান, পিএসসি এর ধন্যবাদ জ্ঞাপনের মধ্য দিয়ে শেষ হয় উদ্বোধনী অনুষ্ঠান।-বিজ্ঞপ্তি

The Post Viewed By: 30 People

সম্পর্কিত পোস্ট