চট্টগ্রাম রবিবার, ০৮ ডিসেম্বর, ২০১৯

সর্বশেষ:

১৮ নভেম্বর, ২০১৯ | ১০:৪৬ অপরাহ্ন

সুকান্ত বিকাশ ধর, সাতকানিয়া সংবাদদাতা

সাতকানিয়া উপজেলা চেয়ারম্যান- ভাইস চেয়ারম্যানদের শপথ গ্রহণ

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান বলেছেন, শপথ গ্রহণের সময় যে বাক্যগুলো আপনারা পাঠ করেছেন তা রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, মন্ত্রী ও সংসদ সদস্যগণও করে থাকেন। রাষ্ট্রপতি ও কাউন্সিলরের শপথের তাৎপর্য সংবিধানে সমান। কাজেই যে শপথ আপনারা আজকে গ্রহণ করেছেন যাতে তা ভঙ্গ না হয়। জনসেবার মাধ্যমে মানুষের মন জয় করে আরো বড় পরিসরে যাওয়ার চেষ্টা করবেন। জনপ্রতিনিধি হিসেবে সেটা আপনার দ্বারা সম্ভব। মনে রাখবেন জনসম্পৃক্ত হয়ে জনপ্রতিনিধিত্ব করতে হবে। তাহলেই মানুষ আপনাকে স্মরণ রাখবে মৃত্যুর পরও।

তিনি আজ সোমবার দুপুরে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কাষালয়ের উদ্যোগে আয়োজিত চট্টগ্রাম সার্কিট হাউস মিলনায়তনে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে সাতকানিয়া উপজেলার নব নির্বাচিত চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানগণের শপথ বাক্য পাঠ করানো শেষে এক সংক্ষিপ্ত বক্তব্যে এসব কথা বলেন।
বিভাগীয় কমিশনার আবদুল মান্নান আরো বলেন, প্রধানমন্ত্রী ইউনিয়ন, উপজেলা ও জেলা পরিষদকে পূর্ণাঙ্গরূপ দিয়ে জনপ্রতিনিধিদের ক্ষমতা ও দায়িত্ব আগের চেয়ে অনেক বাড়িয়ে দিয়েছেন। সরকার বেতন-ভাতা দিয়ে কাজের তদারকির দায়িত্বও দিয়েছেন। ক্ষমতা পেয়ে পরিবর্তনতো দূরের কথা-সম্পদেরও যাতে বৃদ্ধি না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। না হয় জনগণ তা ভাল দৃষ্টিতে দেখবে না।
শপথ গ্রহণ শেষে এক প্রতিক্রিয়ায় সাতকানিয়া উপজেলার নব নির্বাচিত চেয়ারম্যান এম.এ মোতালেব সিআইপি বলেন, জনগণ যে বিশ্বাস ও আস্থা নিয়ে আমার উপর নির্ভর করে আমাকে ভোট দিয়েছেন তার সম্মান ও তাদের আশা আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটানোর জন্য আমি সবসময় তাদের পাশে থেকে সেবা করার অঙ্গীকার আপনাদের সামনে করে যাচ্ছি।
স্থানীয় সরকার মন্ত্রণালয়ের পরিচালক দীপক চক্রবর্তীর সঞ্চালনায় শপথ গ্রহণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সংসদ সদস্য অধ্যাপক ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দীন নদভী, চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহা, চট্টগ্রাম জেলা প্রশাসক মো. ইলিয়াছ হোসেন, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি আবু সুফিয়ান, সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোবারক হোসেন, দক্ষিণ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মো. ইদ্রিছ, স্বাধীনতা চিকিৎসক পরিষদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. আ.ম.ম মিনহাজুর রহমান, সাতকানিয়া উপজেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দের মধ্যে কুতুব উদ্দীন চৌধুরী, মাস্টার ফরিদুল আলম, মোজাম্মেল হকসহ জেলা, উপজেলা ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দরা।
উল্লেখ্য, চলতি বছরের ১৪ অক্টোবর সাতকানিয়া উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনীত উপজেলা আওয়ামীলীগের সভাপতি বনফুল ও কিষোয়ান গ্রুপের চেয়ারম্যান এম.এ মোতালেব সিআইপি, ভাইস চেয়ারম্যান পদে উপজেলা বঙ্গবন্ধু সমাজ কল্যাণ পরিষদের সভাপতি সালাহ উদ্দীন হাসান চৌধুরী ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনজুমান আরা বেগম নির্বাচিত হন। আজ তারা চট্টগ্রাম সার্কিট হাউসে চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের নিকট শপথ বাক্য পাঠ করেন।

 

পূর্বকোণ/ সুকান্ত-এস

The Post Viewed By: 72 People

সম্পর্কিত পোস্ট