চট্টগ্রাম রবিবার, ০৮ ডিসেম্বর, ২০১৯

সর্বশেষ:

১৮ নভেম্বর, ২০১৯ | ১০:২৮ অপরাহ্ন

কক্সবাজার সংবাদদাতা

পাহাড় কাটার দায়ে চেয়ারম্যানসহ ৫ ব্যক্তি-প্রতিষ্ঠানকে জরিমানা

পাহাড় কাটার দায়ে কক্সবাজারের রামু উপজেলার দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইউনুছ ভুট্টোকে ৬ লাখ টাকা জরমিানা করা হয়েছে পরিবেশ অধিদপ্তর। একইভাবে পুকুর ভরাট, পাহাড় কর্তনসহ শতভঙ্গের দায়ে আরো চার প্রতিষ্ঠান ও ব্যক্তিকে বিভিন্নি অংকের জরিমানা করা হয়েছে। পরিবেশ অধিদপ্তর, চট্টগ্রাম অঞ্চলের পরিচালক মো. মোয়াজ্জম হোসাইন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সোমবার (১৮ নভেম্বর) সন্ধ্যায় এই তথ্য জানানো হয়েছে।

পরিবেশ অধিদপ্তর কক্সবাজারের উপ-পরিচালক নূরুল আমিন জানান, কক্সবাজারের বিভিন্ন এলাকায় পুকুর ভরাট, পাহাড় র্কতন, পরিবেশের শতভঙ্গের বিষয়ে অনুসন্ধান করে পরিবেশ অধিদপ্তর চট্টগ্রামে পাঠানো হয়। এ তথ্যের ভিত্তিতে অভিযুক্ত ব্যক্তি ও প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। জরিমানা প্রদানের জন্য নির্দিষ্ট সময় বেঁধে দেয়া হয়েছে। ওই সময়ের মধ্যে জরিমানার র্অথ পরিশোধ না করলে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

প্রসঙ্গত, দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের ইউনুছ ভুট্টো ও তার লোকজন অন্তত ১০টি পয়েন্টে ১৫টি পাহাড় কেটে সাবাড় করেছে। পাহাড় কাটার ঘটনাস্থলে গিয়ে হামলার শিকার হয়েছে ভূমি অফিসের র্কমর্কতা, সাংবাদিকসহ বিভিন্ন ব্যক্তি।

 

পূর্বকোণ/আরাফাত-রাশেদ

The Post Viewed By: 119 People

সম্পর্কিত পোস্ট