চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

রাউজান কলেজ মাঠে স্মরণকালের বৃহত্তম সুন্নি কনফারেন্স

নিজেদের মন্দ লোক থেকে রক্ষা করতে হবে : আল্লামা তাহের শাহ

১৮ নভেম্বর, ২০১৯ | ৩:১৩ পূর্বাহ্ণ

রাউজান সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে পবিত্র ঈদে মিলাদুন্নবী (দ.) উদযাপন উপলক্ষে আয়োজিত স্মরণকালের বৃহত্তম রাহমাতুল্লি­ল আলামিন সুন্নি কনফারেন্সে আল্লামা সৈয়্যদ মুহাম্মদ তাহের শাহ (মা.) বলেছেন, ‘নিজেদের মন্দ লোক থেকে রক্ষা করতে হবে। পাশাপাশি দ্বীনি খেদমত করা অতীব জরুরি। ‘তাওবার মাধ্যমে জীবনের সকল পাপ মোচন হয়ে যায় বটে, কিন্তু জালেম ও অপরের হক ধ্বংসকারী, আত্মসাতকারীরা কোন পার পাবে না। যতক্ষণ না তিনি মাজলুমের কাছে ক্ষমা না চাইবে কিংবা হক আদায় না করবে।

শনিবার রাতে রাউজান উপজেলা (উত্তর) গাউছিয়া কমিটি আয়োজিত কনফারেন্সে হুজুর কেবলা প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। এতে বিশেষ অতিথি ছিলেন শাহজাদা আল্লামা সৈয়্যদ মুহাম্মদ কাসেম শাহ (মা.) ও আল্লামা সৈয়দ মুহাম্মদ হামিদ শাহ (মা.)।

রাউজান উপজেলা (উত্তর) শাখা গাউসিয়া কমিটির সভাপতি অধ্যক্ষ মাওলানা ইলিয়াছ নূরীর সভাপতিত্বে ও মাওলানা ইয়াসিন হোসাইন হায়দরী ও আহসান হাবিব চৌধুরী হাসানের সঞ্চালনায় কনফারেন্সে অতিথি ছিলেন আনজুমানে রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের সহ-সভাপতি আলহাজ মুহাম্মদ মহসিন, সেক্রেটারি জেনারেল আলহাজ মুহাম্মদ আনোয়ার হোসেন, আলহাজ সিরাজুল হক, আলহাজ শামসুদ্দিন, গিয়াস উদ্দিন শাকের, অধ্যাপক কাজী শামসুর রহমান, পেয়ার মুহাম্মদ কমিশনার, শায়খুল হাদিস আল্লামা মুফতি ওবাইদুল হক নঈমী, রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়দে কবির সোহাগ, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মুক্তিযোদ্ধা কাজী আবদুল ওহাব, আলহাজ জানে আলম। বক্তব্য রাখেন এডভোকেট মোছাহেব উদ্দিন বখতিয়ার, শায়খুল হাদিস আল্লামা কাজী মঈনুদ্দিন আশরাফি, মাওলানা জসিম উদ্দিন আজহারি, অধ্যক্ষ রফিক আহমদ ওসমানী, অধ্যক্ষ মারেফাতুন নুর, মাওলানা আহমদ উল্লাহ ফোরকান, এডভোকেট জাহাঙ্গীর আলম চৌধুরী, প্রকৌশলী নুরুল আজিম, উপজেলা আওয়ামী লীগের সি. সহ সভাপতি আনোয়ার ইসলাম, সহ-সভাপতি কাজী মো. ইকবাল, যুগ্ম সম্পাদক বশির উদ্দিন খান, উপজেলা যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ, তাওহিদুল আলম, ইউপি চেয়ারম্যান বি.এম জসিম উদ্দিন হিরু, বাবুল মিয়া মেম্বার, আব্দুল্ল­াহ আল মামুন, কাউন্সিলর জানে আলম জনি, শওকত হোসেন, আসাদ উল্লাহ, মাওলানা ইব্রাহিম নঈমী প্রমুখ।

উল্লেখ্য, হুজুর কেবলার আগমন উপলক্ষে চট্টগ্রাম-রাঙ্গামাটি সড়কে কনফারেন্সস্থল কলেজমাঠ পর্যন্ত বিভিন্ন সামাজিক, ধর্মীয় স্বেচ্ছাসেবী সংগঠন কয়েক শতাধিক তোরণ নির্মাণ করে ও ফেস্টুন নিয়ে আওলাদে রাসুলের প্রতি সম্মান জানান।
মঞ্চে হুজুরের আসন গ্রহণ পর্ব থেকে হাজার হাজার মুসলিম জনতা নারায়ে তাকবীর আল্লাহু আকবর, নারায়ে রেসালাত ইয়া রাসুলুল্লাহ (দ.) স্লে­াগান দিয়ে মুখর করে তোলে পুরো এলাকা।

এদিন বাদে আসর হাজার হাজার মহিলা রাউজান আর আর এসি স্কুল মাঠে আলাদা প্যান্ডেলে অবস্থান নিয়ে হুজুরের নসিহত শুনে তাঁর হাতে বায়াত গ্রহণ করেন।
মাহফিলে বক্তারা বলেন, রাসুলে পাক (দ.) সমগ্র সৃষ্টিকুলের রহমত। তাই ঈদে মিলাদুন্নবী (দ.) সবার ঈদ। এমনকি সকল ঈদের সেরা ঈদ। জসনে জুলুছ এ সেরা নির্মল আনন্দকে আরও বেশি আকর্ষণীয় এবং হৃদয়গ্রাহী করে করে তুলেছে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট