চট্টগ্রাম সোমবার, ১৬ ডিসেম্বর, ২০১৯

১৮ নভেম্বর, ২০১৯ | ৩:০৬ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক

দুর্গাপূজার সেরা ছবি নিয়ে শিল্পকলায় চলছে প্রদর্শনী

দেবী দুর্গার নানা দৃশ্যপটে ফুটে ওঠেছে পুরো গ্যালারি। দেবীর আরাধনা, অঞ্জলী প্রদান, প্রসাদ সাজানো, সিঁদুর খেলা, ধুবরি নাচ, দর্শকের ভিড় ও দেবীর বিসর্জনের চিত্র সাজানো রয়েছে। ১৫২৯টা ছবির মধ্যে সেরা ৮৫টি ছবি নিয়ে শুরু হয়েছে এ প্রদর্শনী। শুধু বাংলাদেশই নয় ছিল ভারতের পূজার চিত্রও। গ্যালারি জুড়ে ছিল দর্শকের ভিড়। ঘুরে ঘুরে দেখছে ছবি। এমনি কিছু ক্যামেরা বন্দী চিত্র নিয়ে গতকাল শিল্পকলার আর্ট গ্যালারিতে ‘আরাধনায় চিত্রপট’ নামে প্রদর্শনী শুরু হয়েছে। তিনদিনের এ চিত্র প্রদর্শনীর আয়োজন করেছে ‘পূজো পরিক্রমা পরিবার’।

প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি ছিলেন খ্যাতিসম্পন্ন ফটোগ্রাফার শোয়েব ফারুকী, ফ্রিল্যান্স ফটোগ্রাফার তন্ময় দাশ, কে ইউ মাসুদ, আমিন-উর-রহমান ও মৃৎশিল্পী রতন কৃষ্ণ পাল।

অনুষ্ঠানে অতিথিরা বলেন, ছবি মনের কথা বলে। একজন মানুষের মন কত সুন্দর সেটা তার ছবি দেখেই বুঝা যায়। কারণ একটি ক্যমেরার মাধ্যমেই শিল্পী ধারণ করতে পারে এমন কিছু মুহূর্ত যা সারাজীবনের স্মৃতি হয়ে রয়ে যায়। তাই সেই ছবিটি অর্থবহুল হওয়া খুব প্রয়োজন। আয়োজকরা বলেন, প্রায় ১ মাস সময় ধরে এ ফেস্টিভাল ভিত্তিক ছবি অন্বেষণের কাজ চলে। আমরা এপার ও ওপার বাংলার অসংখ্য ছবিয়ালের ছবি সংগ্রহ করেছি। সেই ছবিগুলো থেকে বিচারকগণ বেছে নিয়েছেন সেরা ৮৫টি। অনুষ্ঠানের শেষ দিনে সেরা ১০ জনকে পুরস্কৃত করা হবে।

The Post Viewed By: 37 People

সম্পর্কিত পোস্ট