চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সীমান্তে বিজিবি’র সাথে গুলি বিনিময়, ২ রোহিঙ্গা নিহত নাইক্ষ্যংছড়ি

নিজস্ব সংবাদদাতা হ নাইক্ষ্যংছড়ি

১৮ নভেম্বর, ২০১৯ | ২:৪৮ পূর্বাহ্ণ

নাইক্ষ্যংছড়ি সীমান্তে বিজিবির সাথে গুলিবিনিময়ে ২ রোহিঙ্গা চোরাকারবারি নিহত হয়েছে। গতকাল (রবিবার) ভোর ৫ টার দিকে নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম সীমান্তের তুমব্রুর সূর্যখালী ঘোনা এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনার পর ওই এলাকা থেকে ৪০ হাজার ইয়াবা, একটি শুটারগান ও গুলি উদ্ধার করেছে বিজিবি। নিহত দু’জন হলো মোহাম্মদ ইয়াসিন (৩০) ও মো. হোসেন আলী (২২)। এদের বাড়ি কক্সবাজারের উখিয়ায় কুতুপালং রোহিঙ্গা শিবিরে। ঘটনার বিষয়টি নিশ্চিত করেন ঘুমধুম তদন্ত কেন্দ্রের আই, সি ইমন চৌধুরী। বিজিবি ৩৪ ব্যাটালিয়নরে অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার আজাদ ও নাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন জানিয়েছেন ভোরে তুমব্রু সীমান্তের সূর্যখালী ঘোনা (চেয়ারম্যান ব্রিজ) এলাকায় বিজিবির একটি টহল দল পৌঁছলে সেখানে চোরাকারবারিরা বাধা দেয়। পরে বিজিবি’র ।

সাথে চোরাকারবারিদের গুলিবিনিময়ে ২ রোহিঙ্গা চোরাকারবারি গুলিবিদ্ধ হন। তাদের উদ্ধার করে উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। পরে নিহতদের লাশ কক্সবাজার সরকারি হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়। বিজিবি তাদের কাছ থেকে ৪০ হাজার পিস ইয়াবা, একটি শুটারগান ও ২ রাউন্ড গুলি উদ্ধার করেছে।

পুলিশ জানিয়েছে নিহত দু’জন বিজিবি’র উপর গুলি বর্ষণকারী মামলার এজহারভুক্ত আসামি। ঘটনার পর তুমব্রু সীমান্তে বিজেপি’র নিরাপত্তা বাড়ানো হয়েছে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট