চট্টগ্রাম রবিবার, ১৫ ডিসেম্বর, ২০১৯

১৮ নভেম্বর, ২০১৯ | ২:৩৬ পূর্বাহ্ন

‘আমরাই কিংবদন্তি এসো হাত ধরি পরিচ্ছন্ন সবুজ বাংলাদেশ গড়ি’

সমাজকে সুন্দর করতে অসহায় বঞ্চিতদের পাশে দাঁড়াতে পরিচ্ছন্ন অভিযান ও জনসচেতনতা বৃদ্ধি ক্যাম্পেইনের মধ্য দিয়ে তৃতীয় বর্ষ উদযাপন করেছে সামাজিক সংগঠন ‘আমরাই কিংবদন্তি’। ‘আমরাই কিংবদন্তি এসো হাত ধরি, দূষণমুক্ত, পরিচ্ছন্ন সবুজ বাংলাদেশ গড়ি’ স্লোগানে এ কর্মসূচি উদযাপন করা হয়। গত শুক্রবার নগরীর হালিশহর বি-ব্লকে নানা কর্মসূচির মধ্য দিয়ে বর্ষপূর্তি উদযাপন করা হয়।

‘আমরাই কিংবদন্তি’ অনলাইনভিত্তিক এই সামাজিক সংগঠনের সারা দেশে প্রায় ২৬ হাজার সদস্য রয়েছে। যাতে যুক্ত রয়েছেন এসএসসি ২০০০ ও এইচএসসি ২০০২ সালের শিক্ষার্থীরাই। সকালে কেক কাটার মধ্য দিয়েই বর্ষপূর্তি উদযাপনের কার্যক্রম শুরু করে সংগঠনের সদস্যরা। এতে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। পরে সকলের অংশগ্রহণে হালিশহরের ঐতিহ্যবাহী পিএইচ আমিন একাডেমি উচ্চ বিদ্যালয়ের মাঠ পরিষ্কার করা হয়।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে জুমআ’র নামাজের পর হালিশহর বি ব্লক প্রাথমিক বিদ্যালয়ে শতাধিক সুবিধাবঞ্চিত শিশুদের সাথে দুপুরের খাবারে অংশ নেন কিংবদন্তির সদস্যরা। এসময় শিশুদের পরিচ্ছন্নতা, সততা, অসহায় মানুষের পাশে দাঁড়ানোসহ বিভিন্ন বিষয়ে কাউন্সিলিং করা হয়। তৃতীয় পর্বে বিকেলে কাট্টলি বিচে আবারও কেক কাটা হয়।

প্রসঙ্গত, একই দিনে কিংবদন্তি গ্রুপের বর্ষপূর্তি দেশের বিভিন্ন জেলার ৪০টি স্থানে একযোগে পালন করা হয়েছে। এছাড়া বিশ্বের ১০টি দেশের প্রবাসী বন্ধুরাও দিনটিকে উদযাপন করে। সংগঠনটির এর আগেও সামাজিক দায়বদ্ধতা থেকে প্রতিবন্ধী শিশুদের সহায়তা কার্যক্রম, ফ্রি হেলথ ক্যাম্প, অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ, নিত্য প্রয়োজনীয় জিনিস সরবরাহ ও খাবার বিতরণ, বৃদ্ধাশ্রমে চিকিৎসা ও খাবার সরবরাহ এবং রক্তদান কর্মসূচিসহ বিভিন্ন কার্যক্রমে নিজেদের নিয়োজিত রেখেছিল। -বিজ্ঞপ্তি

The Post Viewed By: 29 People

সম্পর্কিত পোস্ট