চট্টগ্রাম শুক্রবার, ০৬ ডিসেম্বর, ২০১৯

১৭ নভেম্বর, ২০১৯ | ১০:১৪ অপরাহ্ন

সন্দ্বীপ সংবাদদাতা

পিইসি ও এবতেদায়ী পরীক্ষা

প্রথম দিনে সন্দ্বীপে অনুপস্থিত ১৬১জন

প্রাথমিক শিক্ষা সমাপনী ও সমমানের এবতেদায়ী পরীক্ষা আজ রবিবার(১৭ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় শুরু হয়েছে। পরীক্ষার প্রথম দিনে ইংরেজি বিষয়ে সন্দ্বীপ উপজেলায় ১৬১ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।

সন্দ্বীপে ১৫টি পিইসি  এবং ৩টি এবতেদায়ী কেন্দ্র মিলে মোট ১৮টি কেন্দ্রে পরীক্ষা গ্রহণ চলছে। উপজেলায় এ বছর প্রাথমিক বিদ্যালয় থেকে ৫ হাজার ৩০৯ জন এবং মাদ্রাসা থেকে এবতেদায়ী কেন্দ্রে ৭৩২ জন পরীক্ষার্থীসহ সর্বমোট ৬ হাজার ৪১ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করেছে।

উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা যায়, প্রথম দিনের পরীক্ষায় পিইসি পরীক্ষায় ৪৭ জন ছেলে ও ৫০ জন মেয়ে এবং এবতেদায়ী পরীক্ষায় ৪৫ জন ছেলে এবং ১৯ জন অনুপস্থিত ছিল। তবে কেন্দ্রগুলোতে শিক্ষার্থীদের মানসিক দিক ও শৃঙ্খলা বিবেচনা করে সতর্কতার সাথে পরীক্ষা গ্রহণ করা হয়েছে।

অনাথ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কেন্দ্র সচিব মো. আনোয়ার হোসেন জানান, প্রথম দিনের পরীক্ষায় পরীক্ষার্থীদের অনুকূল পরিবেশের সৃষ্টি করে কোন প্রকার অনিয়ম ও বিশৃঙ্খলা ছাড়া পরীক্ষা নেয়া হয়েছে। পরীক্ষার্থীদের যথা সময়ে উত্তর পত্র প্রদানসহ আসন বিন্যাস সুবিধার কথা বিবেচনা করা হয়েছে।

উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মো. মাঈন উদ্দিন জানান, সিইসি ও এবতেদায়ী পরীক্ষার্থীদের বয়স এবং মানসিকতা ও পরীক্ষার শৃঙ্খলা বিবেচনা করে সুন্দরভাবে পরীক্ষা শেষ করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে।

পূর্বকোণ-রাশেদ

The Post Viewed By: 90 People

সম্পর্কিত পোস্ট