চট্টগ্রাম শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯

১৭ নভেম্বর, ২০১৯ | ৯:৪৮ অপরাহ্ন

লামা সংবাদদাতা

পাওনা টাকা চাওয়ায় অপমান, গৃহবধূর আত্মহত্যা

পাওনা টাকা চেয়ে অপমানিত হওয়ায় অভিমানে বিষপান করে লামা উপজেলায় এক গৃহবধূর মৃত্যু হয়েছে। আজ রবিবার (১৭ নভেম্বর) দুপুর ২টায় কক্সবাজার জেলা সদর হাসপাতালে বিষপানের দুদিন পরে চিকিৎসাধীন অবস্থায় ওই গৃহবধূর মৃত্যু হয়। নিহত গৃহবধূ কামরুন নেছা (৩৫) উপজেলার রুপসীপাড়া ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড বৈক্ষম পাড়ার মো. ইসহাকের স্ত্রী। তিনি ৩ সন্তানের জননী।

নিহতের স্বামী মো. ইসহাক জানান, শুক্রবার (১৫ নভেম্বর) রাত ৮টায় আমার স্ত্রী পাশের বাড়ি এনামের রান্নাঘরে গিয়ে বিষপান করে। খবর পেয়ে আমরা তাকে দ্রুত উদ্ধার করে উপজেলা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তার অবস্থা আশঙ্কাজনক দেখে কক্সবাজার হাসপাতালে রেফার করে। বিষপানের দু’দিন পরে আজ দুপুর ২টায় তার মৃত্যু হয়।

এ বিষয়ে জানতে সরেজমিনে আজ বিকালে কামরুন নেছার বাড়িতে গেলে তার বড় মেয়ের সাথে কথা হয়। নিহতের বড় মেয়ে ইসমত আরা (১৯) জানান, আমার বিয়ের বিষয়ে ফার্নিচার তৈরি করতে আমার মা পার্শ্ববর্তী মো. এনাম ও মো. কাদেরকে ছয় মাস আগে ১২ হাজার টাকা দেয়া হয়। তারা টাকা নেয়ার পর ফার্নিচার দেয়নি এবং টাকাও ফেরত দিতে তালবাহানা করছিল। এ নিয়ে স্থানীয়ভাবে কয়েকদফা বিচার শালিসও হয়। ওই বিচারে ১৫ দিন পরে টাকা দেয়ার কথা থাকলেও পাওনাদার টাকা দিতে ব্যর্থ হয়েছে। ফলে দু’মাস পার হয়ে গেলে গত শুক্রবার (১৫ নভেম্বর) সন্ধ্যায় আমার মা কামরুন নেছা এনামের কাছে টাকা চায়। পাওনা টাকা চাইলে এনাম তার স্ত্রী ও পরিবারের লোকজন আমার মাকে প্রচ- গালিগালাজ অপমান অপদস্ত করে। অপমান সইতে না পেরে তিনি রাত ৮টায় এনামের রান্নাঘরে গিয়ে তাদের সামনে বিষপান করে। চিৎকার শুনে আমার বাবা ও অন্যান্যরা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

বিষপানে মৃত্যুর সত্যতা নিশ্চিত করে লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) অপ্পেলা রাজু নাহা বলেন, লাশ এখনো কক্সবাজার হাসপাতালে। আগামীকাল সকালে ময়নাতদন্ত শেষে লাশ তার পরিবারের লোকজনের কাছে হস্তান্তর করা হবে।

পূর্বকোণ-রফিক-রাশেদ

The Post Viewed By: 40 People

সম্পর্কিত পোস্ট