চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৪ মার্চ, ২০২১

১৭ নভেম্বর, ২০১৯ | ২:৪৯ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

বিষ্ফোরণে কারো অপরাধ প্রমাণিত হলে ব্যবস্থা: মেয়র

নগরীর পাথরঘাটার একটি ভবনে গ্যাস লাইন বিস্ফোরণের ঘটনায় পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করার কথা জানিয়েছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। তিনি বলেছেন, কমিটির প্রতিবেদনে যদি কারও অপরাধ প্রমাণিত হয় তবে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

আজ রবিবার (১৭ নভেম্বর) সকাল ৯টার দিকে পাথরঘাটা এলাকার ব্রিক ফিল্ড রোডের ধনা বড়ুয়ার পাঁচতলা ভবনের নিচতলায় গ্যাস পাইপলাইনে বিস্ফোরণ হয়। বিস্ফোরণের পর ভবনের একাংশের দেয়াল ধসে পড়ে। এ ঘটনায় অন্তত ৭ জন নিহত হয়েছে। আহত হয়েছে ১৬ জন।

বিস্ফোরণের ঘটনার দুই ঘণ্টার মধ্যে ঘটনাস্থল পরিদর্শনে যান সিটি মেয়র নাছির। তিনি বলেন,প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে, গ্যাস লাইন থেকে বিস্ফোরণ ঘটেছে। আহত ব্যক্তিদের চিকিৎসা দেওয়া হচ্ছে। আহত সবার চিকিৎসাভার বহন করা হবে।

মেয়র বলেন, গ্যাস লাইন নেয়ার ক্ষেত্রে সকলকে সচেতন হতে হবে । লাইনে কোন লিকেজ আছে কিনা বা সিলিন্ডারের মেয়াদউত্তীর্ণ কিনা এসব ব্যাপারে সচেতন হতে হবে।

জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন ঘটনাস্থল পরিদর্শন শেষে  বলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্টেটকে প্রধান করে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ৫ দিনের মধ্যে কমিটি রিপোর্ট দেবে বলেও জানান তিনি।

পূর্বকোণ/পিআর

 

শেয়ার করুন
The Post Viewed By: 178 People

সম্পর্কিত পোস্ট