চট্টগ্রাম রবিবার, ০৮ ডিসেম্বর, ২০১৯

সর্বশেষ:

১৭ নভেম্বর, ২০১৯ | ১:১৩ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক

গ্যাস লাইন বিস্ফোরণ

নিহতদের পরিবার পাচ্ছে ২০ হাজার টাকা

নগরীর পাথরঘাটা এলাকায় গ্যাস লাইন বিস্ফোরণে শিশুসহ নিহত ৭ জনের পরিবারকে ২০ হাজার টাকা করে নগদ অর্থ দেয়া হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন। ঘটনাস্থল পরিদর্শন শেষে আজ রবিবার (১৭ নভেম্বর) সকালে এ কথা জানান তিনি। তিনি বলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্টেটকে প্রধান করে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ৫ দিনের মধ্যে কমিটি রিপোর্ট দেবে বলেও জানান তিনি।

ভবনটি বিধি অনুযায়ী নির্মিত হয়নি উল্লেখ করে সিডিএর প্রধান নগর পরিকল্পনাবিদ শাহিনুল ইসলাম খান বলেন, অবৈধভাবে সড়কের জায়গা দখল করে ভবনের সামনের অংশ বাড়ানো হয়েছে। বিপজ্জনক ব্যাপার সেপটিক ট্যাংক করা হয়েছে সড়কের পাশে। যথার্থ ডিজাইন না হলে সেপটিক ট্যাংকে গ্যাস জমে। সেপটিক ট্যাংকের পাশে কিচেন, গ্যাসের রাইজার। চেয়ারম্যানের নির্দেশে প্রাথমিক তদন্ত করে এ চিত্র দেখা গেছে। তিনি বলেন, ভবন নির্মাণের সময় সিডিএ নিরাপত্তাকে সর্বোচ্চ গুরুত্ব দেয়। কিন্তু ভবন মালিকরা নকশা মানে না। আজ এসেসমেন্ট করে জরুরি সভা ডাকা হবে। ভবনটির ব্যাপারে সব প্রতিষ্ঠানের সমন্বিত উদ্যোগে সিদ্ধান্ত হবে বলেও জানান সিডিএর প্রধান নগর পরিকল্পনাবিদ শাহিনুল ইসলাম খান।

এদিকে দুর্ঘটনায় আহতদের সরকার ফ্রি চিকিৎসা দেয়া হবে বলে  জানান চট্টগ্রাম বিভাগের স্বাস্থ্য পরিচালক ডা.হাসান শাহরিয়ার কবির। তিনি বলেন, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে বিভিন্ন ওয়ার্ডে চিকিৎসাধীন সকলকে সম্পূর্ণ সরকারি খরচে চিকিৎসা দেয়া হবে। স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক এ নির্দেশ দিয়েছেন বলে তিনি জানান। তিনি বলেন আহতদের ওষুধসহ সব ধরনের সাপোর্ট সরকারের পক্ষ থেকে দেয়া হবে।

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

The Post Viewed By: 56 People

সম্পর্কিত পোস্ট