চট্টগ্রাম রবিবার, ১৫ ডিসেম্বর, ২০১৯

১৭ নভেম্বর, ২০১৯ | ১১:০২ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক

পাথরঘাটায় গ্যাস লাইন বিষ্ফোরণে নিহত ৭, আহত ১৬

নগরীর পাথরঘাটা এলাকার একটি বাড়িতে বিস্ফোরণে অন্তত সাতজনের নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো প্রায় ১৬ জন।

রবিবার (১৭ নভেম্বর) সকাল ৯টার দিকে পাথরঘাটা ব্রিক ফিল্ড রোডের বড়ুয়া বিল্ডিংয়ের নিচতলায় গ্যাস লাইনের রাইজারে এ বিস্ফোরণ ঘটে।

ঘটনাস্থল থেকে আহত আরও অন্তত ৮ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তাৎক্ষণিকভাবে হতাহতদের পরিচয় জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ‘বিস্ফোরণে ওই ভবনের সীমানাপ্রাচীর ধসে রাস্তার ওপর পড়লে পথচারী ও চলতিপথের যাত্রীরাও আহত হন। বড়ুয়া বিল্ডিংয়ের পাশাপাশি উল্টো দিকের জসীম বিল্ডিংয়ের নিচতলার দোকানও বিস্ফোরণের ধাক্কায় ক্ষতিগ্রস্ত হয়।’   

চট্টগ্রাম ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের সহকারি পরিচালক জসিম উদ্দীন  বলেন, ‘‘বড়ুয়া বিল্ডিংয়ের নিচতলায় সীমানা প্রাচীরের পাশেই ওই বাড়ির গ্যাস রাইজার, বিস্ফোরণটি সেখানেই হয়েছে।

“হয়ত রাইজারে কোনো সমস্যা ছিল, হয়ত লিকেজ থেকে গ্যাস বের হয়ে জমে গিয়েছিল। সকালে বাসায় রান্না করার সময় বা বাইরে থেকে কারও ফেলা সিগারেটের আগুন থেকে বিস্ফোরণ ঘটতে পারে।”

কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসিন জানান, ‘পাঁচতলা ভবনের নিচতলায় সকালে বিকট বিস্ফোরণের সঙ্গে পুরো বাড়ি কেঁপে ওঠে।  এত ওই ভবনের দেয়াল ধসে পড়ে। আহতদের উদ্ধার করে চট্টগ্রাম মেডেকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ফায়ার সার্ভিসের ও পুলিশ সদস্যরা সেখানে কাজ করছেন।’   

চমেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক আলাউদ্দিন তালুকদার বলেন, পাথরঘাটায় বিস্ফোরণের পর আহতাবস্থায় প্রথমে ১২ জনকে চমেক হাসপতালে নিয়ে আসা হয়। এর মধ্যে ৭ জনকে চিকিৎসক মৃত ঘোষণা করেন। নিহতদের মধ্যে চারজন পুরুষ, দুইজন নারী ও একজন শিশু।

পূরর্বকোণ/পিআর

The Post Viewed By: 667 People

সম্পর্কিত পোস্ট