চট্টগ্রাম রবিবার, ১৫ ডিসেম্বর, ২০১৯

১৭ নভেম্বর, ২০১৯ | ৩:৪০ পূর্বাহ্ন

নিজস্ব সংবাদদাতা হ রাউজান

নোয়াজিষপুরে সভায় আল্ল­­ামা তাহের শাহ্ (ম.জি.আ)

সময়কে আখেরাতের কাজে নিয়োজিত করতে হবে

আল্ল­­ামা শাহ সূফি সৈয়্যদ মোহাম্মদ তাহের শাহ (ম.জি.আ) বলেছেন, আল্লাহ রাব্বুল আলামিন অল্প সময়ের জন্য মানুষকে পৃথিবীতে পাঠিয়েছেন।

তাই এ সময়কে আখেরাতের কাজে নিয়োজিত করে সমাজে ভাল কাজ করে আল্ল­াহ ও রাসূল (দ.)-এর সন্তুষ্টি অর্জন করতে হবে। তিনি বলেন, আমাদের দেহ এবং প্রাণ খুব অল্প সময়ের জন্য একত্রিত আছে। আর এই সংক্ষিপ্ত সময় ইবাদতের একমাত্র সুযোগ। তিনি গতকাল শনিবার দুপুরে রাউজান নোয়াজিষপুর তৈয়্যবিয়া তাহেরীয়া মিনা আকবর হেফ্জখানা, এতিমখানার বার্ষিক সভা ও ঈদে মিলাদুন্নবী (স.) মাহফিলে মোনাজতাকালে এ কথা বলেন। ফতেনগর মিনা আকবর দিঘীর পাড়স্থ মাদরাসা ময়দানে আয়োজিত অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্য রাখেন। মাদরাসার প্রতিষ্ঠাতা ও পৃষ্ঠাপোষক মোহাম্মদ ফরিদুল আলমের ব্যবস্থাপনায় বিশেষ ছিলেন সৈয়্যদ মোহাম্মদ কাশেম শাহ্

(ম.জি.আ), সৈয়্যদ মোহাম্মদ হামেদ শাহ্ (ম.জি.আ) ও মোহাম্মদ মহসিন। সভাপতিত্ব করেন নোয়াজিষপুর ইউপি চেয়ারম্যান লায়ন এম. সরোয়ার্দী সিকদার। প্রধান আলোচক ছিলেন শায়খুল হাদিস আল্লামা মুফতি ওবায়দুল হক নঈমী। হাফেজ ফরিদুল আলমের সঞ্চালনায় বক্তব্য রাখেন গাউসিয়া কমিটির যুগ্ম মহাসচিব মোছাহেব উদ্দিন বখতিয়ার। অতিথি ছিলেন সাবেক পৌর প্যানেল চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম, পৌর প্যানেল মেয়র জমির উদ্দিন পারভেজ, জসিম উদ্দিন চৌধুরী, নজরুল ইসলাম চৌধুরী, মাওলানা হারুনুর রশীদ, আবুল বশর ভা-ারী, মাওলানা ফজলুল কাদের চৌধুরী, মোসলেম উদ্দিন চৌধুরী, এডভোকেট সাইমুর রহমান রিপুল, তাজুল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য যে, তাহের শাহ মহিলা ও পুরুষদের পৃথক বায়াত করান। তিনি মুসলিম উম্মাহ’র সুখ, শান্তি কামনা করে মোনাজাত করেন। নামাজে ইমামতি করেন সৈয়্যদ মোহাম্মদ হামেদ শাহ্ (ম.জি.আ)।

The Post Viewed By: 50 People

সম্পর্কিত পোস্ট